BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে ফের বাম-কংগ্রেস জোট, মহেশতলা উপনির্বাচনে জোটপ্রার্থী হতে পারেন শমীক

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 30, 2018 8:43 pm|    Updated: April 30, 2018 8:52 pm

Left-cong to walk hand in hand in Maheshtala bi election

স্টাফ রিপোর্টার: মহেশতলা বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন থেকেই রাজ্যে বাম-কংগ্রেস জোট অাবারও প্রকাশ্যে। এবারও এই জোটের প্রস্তাব দিয়েছে কংগ্রেস। অালিমুদ্দিন সূত্রে খবর, এই কেন্দ্রে বামফ্রন্টের প্রার্থী হতে পারেন শমীক লাহিড়ী। এবং দু’পক্ষ অালোচনার ভিত্তিতে সহমত হলে কংগ্রেস শমীকবাবুকেই সমর্থন দেবে বলে ইঙ্গিত মিলেছে। বস্তুত, হায়দরাবাদ পার্টি কংগ্রেসে কংগ্রেসের সঙ্গে জোট তত্ত্ব গৃহীত হওয়ার পর মহেশতলা থেকেই তা শুরু করতে চলেছে সিপিএম।

[  এক পরিবারেই দুই দলের প্রার্থী, ভাসুর-ভাদ্রবউয়ের লড়াইয়ে সরগরম বাগনান ]

আগামিকাল সিপিএম রাজ্য সম্পাদকমণ্ডলীর বৈঠকে শমীকবাবুর নাম অনুমোদিত হতে পারে। অাবার সেদিনই দক্ষিণ ২৪ পরগনা জেলা কংগ্রেসও এই ইস্যুতে অালোচনায় বসছে। ইতিমধ্যে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রর সঙ্গে একপ্রস্থ অালোচনা হয়েছে বিধানসভার বিরোধী দলনেতা অাব্দুল মান্নানেরও। তবে ইতিমধ্যেই অালিমুদ্দিনকে জোট প্রস্তাব দিয়ে রেখেছে কংগ্রেস। কংগেস পরিষদীয় দলনেতা অাব্দুল মান্নান রবিবারই সূর্যকান্ত মিশ্রকে অালোচনার প্রস্তাব দেন। দুই নেতাই হাবভাবে বুঝিয়েছেন জোটের রাস্তা খোলা। খুব শিগগিরি এই নিয়ে অালোচনা হতে পারে দুই নেতার মধ্যে। অাব্দুল মান্নান সোমবার বলেন,“অামরা সিপিএমকে একসঙ্গে লড়াইয়ের প্রস্তাব দিয়েছি। সূর্যবাবুর সঙ্গে কথা হয়েছে। ওঁরা যদি অামাদের সঙ্গে লড়তে চান তা নিয়ে অালোচনা হোক। ওঁরা যদি প্রার্থী দেবে মনে করে তাও অামাদের জানাক। অামাকে বা প্রদেশ সভাপতি অধীর চৌধুরির সঙ্গে কথা বলুক। অালোচনা করে সিদ্ধান্ত নেব।” প্রায় একই সুর সূর্যকান্ত মিশ্ররও। তবে এদিন তিনি দাবি করেন “ওই কেন্দ্রে অামরা জিতেছিলাম। গতবার দ্বিতীয় হয়েছি। কংগ্রেসের সঙ্গে যতবার দরকার হবে কথা বলব। কথা বলতে বাধা নেই।”

[  ডিজিটাল যুগেও পুকুরই ভরসা, পরিশ্রুত পানীয় জলের দাবিতে ভোট বয়কট গ্রামবাসীদের ]

মহেশতলা উপনির্বাচনে অানুষ্ঠানিক অালোচনা হলেও পঞ্চায়েতে কিন্তু শাসক তৃণমূল ও বিজেপিকে ঠেকাতে জোটের পক্ষেই এদিন সওয়াল করেছেন সূর্য মিশ্র। তাঁর সওয়াল,“রাজ্যে বিজেপিকে জায়গা করে দিতেই তৃণমূল বামেদের মনোনয়ন দেওয়ার পথে বাধা দিচ্ছে। এই মেরুকরণ ভাঙতে হবে। তাই যেখানে বামেরা প্রার্থী দেয়নি। সেখানে যে দল রাজনৈতিকভাবে লড়াই করছে তাকেই সমর্থনের অাবেদন করছি।” একধাপ এগিয়ে সূর্যবাবু অারও বলেছেন,“তৃণমূল ও বিজেপি এই দু’টি শাসক ও বিরোধী দল একে অপরকে সাহায্য করছে বামেদের হারাতে।” সূর্যবাবু এদিন অভিযোগ করেন বামেরা প্রার্থী দিতে না পারায় গ্রামপঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিতে এক-তৃতীয়াংশ ও জেলা পরিষদের এক-চতুর্থাংশ অাসনে বিজয়ী হয়েছে শাসক দল।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে