Advertisement
Advertisement

চা বাগানের নালায় দেখা মিলল চিতা শাবকদের, আতঙ্কে শ্রমিকরা

আতঙ্কে চা বাগান ছেড়ে পালালেন শ্রমিকরা।

leopard spotted at Odlabari tea estate
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:February 9, 2017 7:04 am
  • Updated:February 9, 2017 7:04 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকাল চিতাবাঘের আতঙ্কে চা বাগান ছেড়ে পালালেন শ্রমিকরা। বৃহস্পতিবার মালবাজারের ওদলাবাড়ি চা বাগানের ঘটনা। চা বাগানে কাজ করছিলেন শ্রমিকরা। বাগানের একটি নালায় চারটি চিতাবাঘের বাচ্চাকে দেখতে পান তাঁরা। শুরু হয়ে যায় হইচই। কাজ বন্ধ করে পালিয়ে যান শ্রমিকরা। খবর দেন বাগান ম্যানেজারকে। আসেন তারঘেরা রেঞ্জ ও গাজলডোবা বিটের বনকর্মীরা। তারা ওই সেকশনে কাজ বন্ধ রাখার নির্দেশ দেন।

তবে কি সত্যিই ‘চক দে’ কন্যার প্রেমে পড়েছেন এই প্রাক্তন ক্রিকেটার?

Advertisement

চা বাগানের চার নম্বর সেকশনে এদিন কাজ করছিলেন রাজু মুণ্ডা, রিতেন ওঁরাওরা। তাঁদের দাবি, এতগুলি শাবক যখন একসঙ্গে রয়েছে। মা চিতাবাঘটিও নিশ্চয়ই আশেপাশেই রয়েছে। গাজলডোবা বিট অফিসার প্রেম রাই বলেন, এই চা বাগান লাগোয়া তারঘেরা জঙ্গল। সম্ভবত ওই জঙ্গল থেকেই কোনও মা চিতা এই চা বাগানে এসে প্রসব করেছে। তার মানে সেও বাগানেই কোথাও রয়েছে। দিনভর কড়া পাহারায় রাখা হবে ওই চার শাবককে। যেন কেউ তাদের ধারেকাছে না যেতে পারে। সন্ধের পর মা এসে নিজেই নিয়ে যাবে ছানাদের।

Advertisement

বনকর্মীদের সঙ্গে হাত মিলিয়েছে ওদলাবাড়ির পরিবেশপ্রেমী সংগঠনও। সংগঠনের সম্পাদক নফসর আলি জানান, আমাদের সদস্যরা বনকর্মীদের সঙ্গে রয়েছে। কেউ যেন ওই চার শাবককে বিরক্ত করতে না পারে।

স্কুলের মধ্যেই সহপাঠীকে গুলি একাদশ শ্রেণির ছাত্রর

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ