১৪  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নববর্ষ উদযাপনকে ঘিরে আইআরবি জওয়ানদের মধ্যে গন্ডগোল, ধুন্ধুমার শিলিগুড়িতে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 16, 2018 1:11 pm|    Updated: December 4, 2018 4:04 pm

Locals clash with IRB jawans during Pahela Baishakh celebration in Siliguri

সব্যসাচী ভট্টাচার্য, শিলিগুড়ি: বর্ষবরণের উদযাপনকে ঘিরে গন্ডগোল। গন্ডগোলের জেরে বচসায় জড়ালেন আইআরবি সেকেন্ড ব্যাটেলিয়নের জওয়ানরা। বচসা হাতাহাতি পর্যন্তও গড়ায়। অভিযোগ, জওয়ানদের দিয়ে রুটি বেলানোর কাজ করানো হচ্ছিল। জওয়ানরা এই কাজ করতে রাজি না হওয়াতেই গন্ডগোল বাধে। বিক্ষুব্ধ জওয়ানদের বেল্ট ও বন্দুকের বাঁট দিয়ে মারধরও করা হয় বলে অভিযোগ। এর জেরে বেশ কয়েকজন জওয়ান আহত হয়েছেন। তিনজনের আঘাত গুরুতর। তাঁদের কারওর নাক, মুখ, মাথা ফেটেছে। আহতদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনাস্থল শিলিগুড়ির কাছে অম্বিকা নগরের হরিপুর এলাকার আই আর বি-সেকেন্ড ব্যাটেলিয়ানের ক্যাম্প।

9eb7e73a-73b1-4260-b395-e83894cc38bb

[সমাজসেবার নেশায় পঞ্চায়েতের প্রার্থী মালদহের কোটিপতি সমীর ঘোষ]

এদিকে এই মারধরের প্রতিবাদে সকালে ক্যাম্পাসের মধ্যেই বিক্ষোভ শুরু করেন আইআরবি জওয়ানরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান রাজ্য সশস্ত্র পুলিশের ডিআইজি জয়ন্ত পাল। বিক্ষুব্ধ জওয়ানদের সঙ্গে কথাও বলেন তিনি। ঘটনাস্থলে রয়েছে বিশাল পুলিশবাহিনীও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আলোচনাও শুরু হয়েছে। তবে ক্যাম্প চত্বরের উত্তেজনা এখনও কমেনি।

police-slg

জানা গিয়েছে, বর্ষবরণের উদযাপনকে কেন্দ্র করেই যত গন্ডগোল।  রাত ১২টা নাগাদ অম্বিকা নগরের হরিপুর ক্যাম্পের মধ্যে উদযাপনে মাতেন আইআরবি সেকেন্ড ব্যাটেলিয়ানের জওয়ানরা। আচমকাই তাঁদের মধ্যে বচসা শুরু হয়। বচসা গড়ায় মারামারি পর্যন্ত। গভীর রাতে ক্যাম্প এলাকা থেকে চিৎকার চেঁচামেচি শুনে আতঙ্কিত হয়ে পড়েন স্থানীয় বাসিন্দারা। উত্তেজনার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে যায় নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। সেই সময় পুলিশের একটি গাড়িতেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। রাতে ফের উত্তেজনা দেখা দেয়। সকাল হতে সুবিচারের দাবিতে ক্যাম্পাসের মধ্যেই বসে পড়েন জওয়ানরা।

[নববর্ষের শুভেচ্ছা বিনিময়ে ভোটের আগেই বিরোধীদের টেক্কা তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে