Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

রাহুল-স্মৃতি থেকে অর্জুন-রচনা, পঞ্চম দফায় নজরে একাধিক হেভিওয়েট

সোমবার পঞ্চমদফায় বাংলা-সহ দেশের মোট ৪৯ টি আসনে ভোট। তালিকায় এরাজ্যের ৭ টি আসন।

Lok Sabha Election 2024: 49 seats go to polls on may 20 including West Bengal
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 19, 2024 11:23 pm
  • Updated:May 20, 2024 11:45 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই পঞ্চম দফার নির্বাচন। এই দফায় মোট ৪৯ টি আসনে ভোট। প্রার্থী তালিকায় রয়েছেন রাহুল গান্ধী, স্মৃতি ইরানি থেকে শুরু অর্জুন সিং-এর মতো একাধিক হেভিওয়েট। প্রতিপক্ষকে পিছনে ফেলে কে এগিয়ে যাবেন? কেই বা পিছিয়ে পড়বেন, সেদিকেই নজর।

এই পর্বে পশ্চিমবঙ্গ (৭) বিহার (৫) ঝাড়খণ্ড (৩) মহারাষ্ট্র (১৩) ওড়িশা (৫) উত্তরপ্রদেশ (১৪) জম্মু ও কাশ্মীর (১) এবং লাদাখে (১) ভোট। দেশের নিরিখে এই পর্বের সবচেয়ে নজরকাড়া লড়াই উত্তরপ্রদেশে। কারণ উত্তরপ্রদেশের ১৪ আসনের মধ্যে এবার লড়াই রয়েছে গান্ধী পরিবারের গড় হিসাবে পরিচিত আমেঠি এবং রায়বরেলিতেও। এর মধ্যে রায়বরেলিতে এবার প্রার্থী রাহুল গান্ধী (Rahul Gandhi)। আর আমেঠি থেকে লড়ছেন বিজেপির স্মৃতি ইরানি। তাঁকে হারাতে কংগ্রেসের বাজি কিশোরীলাল শর্মা। এই দুই কেন্দ্রের দিকেই এই পর্বে সবচেয়ে বেশি নজর। এর বাইরে নজরে রয়েছে উত্তরপ্রদেশের কাইজারগঞ্জও। যে কেন্দ্রে এবার লড়ছেন কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলে। এবারের লড়াই ব্রিজভূষণের মানসম্মানের। এর বাইরে রাজনাথ সিংয়ের কেন্দ্র লখনউতেও এবার নির্বাচন। এদের বাইরে হেভিওয়েটদের মধ্যে রয়েছেন ওমর আবদুল্লাহ (বারামুল্লা, কাশ্মীর), রোহিণী আচার্য (সারণ, বিহার), পীযুষ গোয়েল (উত্তর মুম্বই মহারাষ্ট্র)।

Advertisement

[আরও পড়ুন: শুভেন্দুর সভা থেকে ফেরার পথে ‘হামলা’, ভোটের মাঝে কাঁথির বালিসাইতে তুমুল উত্তেজনা]

বাংলার যে ৭ আসনে নির্বাচন, সেখানেও রয়েছেন একাধিক হেভিওয়েট। নজরে বারাকপুর আসন। দলবদলে বিজেপিতে যোগ দিয়ে ফের লোকসভার (Lok Sabha Election 2024) লড়াইয়ে অর্জুন সিং। বারবার দলবদল করা নেতার উপর ভরসা রাখবেন বারাকপুরবাসী? সেটা লাখ টাকার প্রশ্ন। এদিকে শ্রীরামপুরে কল্যাণ বন্দ্যোপাধ্যায় বনাম কবীরশংকর বোসের লড়াই। প্রাক্তন শ্বশুর-জামাইয়ের যুদ্ধে কাকে কে পিছনে ফেলবে তা দেখার। রয়েছেন দিপ্সীতা ধরও। হুগলিতে রচনা Vs লকেট চট্টোপাধ্যায়। প্রাক্তন সহকর্মী থেকে ভোটের লড়াইয়ে মুখোমুখি। হুগলির মানুষ কি আরও একবার লকেটের উপর আস্থা রাখবেন নাকি এগিয়ে যাবেন ‘দিদি নম্বর ওয়ান’ রচনা। এছাড়াও নজরে শান্তনু ঠাকুর (বনগাঁ), প্রসূন বন্দ্যোপাধ্যায় (হাওড়া), বিশ্বজিৎ দাস (বনগাঁ)।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ