Advertisement
Advertisement
Abhishek Banerjee

‘বিজেপি বাংলায় দুর্গোৎসব বন্ধ করতে চায়’, প্রচারে ধর্মীয় ‘তাসে’ই আক্রমণ অভিষেকের

জয়নগরের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে জনসভা থেকে দলীয় কর্মীদের কাছে তাঁর আবেদন, 'প্রতি বুথ থেকে তৃণমূল প্রার্থীর জয়ের ব্যবধান বাড়ান।'

Lok Sabha Election 2024: Abhishek Banerjee lashes out BJP in reference of their comment on Durga Puja from Jaynagar
Published by: Sucheta Sengupta
  • Posted:May 24, 2024 8:40 pm
  • Updated:May 24, 2024 10:46 pm

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: আর মাত্র দুটি দফা। তার মধ্যে বিশেষ নজরে চব্বিশের লোকসভা নির্বাচনের (Lok Sabha Election 2024) শেষ দফাটি। ১ জুন, শেষ দফা নির্বাচনে ভোট দেবেন ডায়মন্ড হারবার-সহ রাজ্যের মোট ৯ টি কেন্দ্রের ভোটাররা। প্রতিটিই সমানভাবে গুরুত্বপূ্র্ণ। আর এই শেষদিনের ভোটের প্রচারেই সুর আরও চড়াচ্ছে রাজ্যের শাসকদল তৃণমূল। শুক্রবার নিজের সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারের পাশে জয়নগর লোকসভা কেন্দ্রে প্রচারে গিয়ে বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুললেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, বিজেপি বাংলায় দুর্গোৎসব বন্ধ করতে চায়।

শুক্রবার দক্ষিণ ২৪ পরগনার জয়নগর (Jaynagar)লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে মগরাহাট (পূর্ব) বিধানসভার হলুদবেড়িয়ায় এক বিশাল জনসভা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আর সেখানে কার্যত ধর্মের তাসেই বিজেপিকে বিঁধলেন তিনি। অভিষেক বলেন, “ধর্মে ধর্মে ভেদাভেদ করে নয়, কর্মের ভিত্তিতে মানুষের কাছে পরিষেবা পৌঁছে দিতে আগামী দিন মানুষের পাশে দাঁড়াবে INDIA জোটের ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক, প্রগতিশীল সরকার। কেন্দ্রে বিজেপি সরকারের বিদায় এখন শুধু সময়ের অপেক্ষা।”

Advertisement
জয়নগরের লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনে অভিষেকের জনসভা। ছবি: সোশাল মিডিয়া।

বিজেপিকে কটাক্ষের সুরে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক বলেন, “২০০৮ এ পরিবর্তনের প্রথম চাকাটা ঘুরেছিল দক্ষিণ ২৪ পরগনার মাটি থেকেই। এই মাটি তৃণমূলের দুর্জয় ঘাঁটি। আর বিজেপির পায়ের নখ থেকে মাথার চুল পর্যন্ত সবই দুনম্বরি। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা দু’দিন আগে বাংলার মাটিতে দাঁড়িয়ে বলেছেন, দুর্গোৎসব হবে না। বিজেপি বাংলায় দুর্গোৎসব (Durga Puja) বন্ধ করতে চায়। বিজেপি রামনবমীর দিন অস্ত্রের ঝনঝনানি করতে রাস্তায় তলোয়ার নিয়ে নামবে আর বাংলার মানুষ দুর্গাপুজোয় পরিবারকে নিয়ে মণ্ডপে যান, বিজয়ায় প্রতিমা নিরঞ্জনে যান, আপনি সেই উৎসব মানবেন না! বাংলার কৃষ্টি, সংস্কৃতি, ঐতিহ্য যারা জানেনা তাদের কাছে বাংলার উন্নয়ন অন্তত: আমাদের শিখতে হবে না।”

Advertisement

[আরও পড়ুন: কোন পথে ধেয়ে আসছে ‘রেমাল’? বঙ্গে কতটা তাণ্ডব দেখাবে? আপডেট দিল হাওয়া অফিস]

তাঁর আরও কটাক্ষ, “বিজেপি (BJP) এতটাই নির্লজ্জ যে ৩০-৩৫ টা আসনে বিজেপি জিতলে বাংলার গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে ভেঙে দেবে বলছে। মানুষ এর জবাব দেবে। বিজেপির গ্যাস বেলুনকে ফুস করে দিন। বিজেপির সর্বভারতীয় নেতা, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, বাংলা থেকে ৩০-৩৫ আসনে বিজেপিকে জেতালে এ রাজ্যের সরকার নাকি ভেঙে দেবে। এরা এত নির্লজ্জ আর নিকৃষ্ট যে গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটা সরকারকে ভাঙার জন্য লোকসভা নির্বাচনে ভোট চাইছে অথচ উন্নয়নের কোনও কথাই নেই। বিজেপি দিদির সরকারকে ফুস করে দেব বলছে। মানুষ এর জবাব দেবেন। বিজেপির গ্যাস বেলুনকে আপনারা ফুস করে দিন। ১ জুন দিল্লির স্বৈরাচারীদের ঔদ্ধত্য, অহংকার আর দম্ভ চূর্ণ-বিচূর্ণ করে দিন।”

[আরও পড়ুন: বাংলাদেশের সাংসদ খুন: ‘বাবাকে শেষবার ছুঁয়ে দেখতে চাই’, কাতর আর্জি পিতৃহারা কন্যার]

দক্ষিণ ২৪ পরগনার চার লোকসভা কেন্দ্র – ডায়মন্ড হারবার, যাদবপুর, মথুরাপুর ও জয়নগরে তৃণমূলের জয়ের ব্যবধান এবার বাড়বে বলে আত্মবিশ্বাসী অভিষেক। মগরাহাট (পূর্ব) বিধানসভার মানুষের কাছে তাঁর প্রতিশ্রুতি, “পথশ্রী প্রকল্পে মগরাহাট (পূর্ব) বিধানসভার ৩০ কিলোমিটার গ্রামীণ রাস্তা আগামী তিন-চার মাসের মধ্যে করে দেওয়া হবে। প্রতি বুথ থেকে তৃণমূল প্রার্থীর জয়ের ব্যবধান বাড়ান।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ