Advertisement
Advertisement
BJP

সমস্ত বুথে কমিটিই নেই! উলুবেড়িয়ায় বিজেপির হাল দেখে তৃণমূলের কটাক্ষ ‘বাহিনীই বুথ এজেন্ট’

সিংহভাগ সংখ্যালঘু এলাকাতে বিজেপি এখনও কমিটি তৈরি করতে পারিনি।

Lok Sabha Election 2024: BJP cannot organise all booth committees in Uluberia Lok Sabha constituency, TMC taunts
Published by: Sucheta Sengupta
  • Posted:April 19, 2024 11:23 pm
  • Updated:April 19, 2024 11:23 pm

মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: ২০২৪ সালের লোকসভা ভোট শুরু হয়ে গিয়েছে। প্রথম দফায় বাংলার তিনটি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণও হয়ে গিয়েছে। কিন্তু উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রে বিজেপি এখনও সব বুথে কমিটি তৈরি করতে পারল না। যদিও বিজেপির দাবি, ৯০ শতাংশের বেশি বুথে কমিটি তৈরি করে ফেলেছে। বাকি কমিটি তৈরির কাজ চলছে। ভোটের আগেই সব বুথ কমিটি তৈরি করে নির্বাচন পরিচালনা সম্ভব হবে। তৃণমূলের কটাক্ষ, এর পরেও ওরা ভাবছে জিতবে?

জেলা প্রশাসন সূত্রে খবর, উলুবেড়িয়া (Uluberia) লোকসভা কেন্দ্র এলাকায় মোট ১৮৬৩ টি বুথ রয়েছে। বিজেপির দাবি, তারা এর মধ্যে ১৭৮২টি বুথে পুরোপুরি কমিটি তৈরি করতে পেরেছে। ৬০টি বুথে শুধু সভাপতি রয়েছেন। সেখানে সভাপতির সঙ্গে এই মুহূর্তে অন্য কোনও সদস্যই নেই। এমনকি তারা সংখ্যালঘু অধ্যুষিত এলাকায়ও বুথ কমিটি (Booth Committee) তৈরি করতে পেরেছে বলে বিজেপির দাবি। কিন্তু যেখানে ১০০ শতাংশ সংখ্যালঘু, সেখানে কিছুই করতে পারেনি।

Advertisement

[আরও পড়ুন: কল্যাণ প্রকল্প মুছেছে বিড়ি শ্রমিকদের দুঃখের দিনলিপি]

হাওড়া (Howrah) গ্রামীণ এলাকার বিজেপির সহ-সভাপতি রমেশ সাধুখাঁর দাবি, ”বুথ কমিটি গঠনের ক্ষেত্রে আমরা অনেকটাই সফল।” যদিও দলের একটি সূত্রের খবর, কমিটি তৈরির ক্ষেত্রে যে সংখ্যা বলা হচ্ছে, তার আসল সংখ্যা অনেকটাই কম। এছাড়া কমপক্ষে চারজন যে কমিটিতে থাকার কথা বলা হয়েছে, সেই ধরনের কমিটির সংখ্যাও অনেক কম। দলীয় সূত্রে খবর, কমিটিতে রাখতে বলা হয়েছে সভাপতি, বিএলএ ২, পোলিং এজেন্ট এবং রিলিভার। একাধিক কমিটি রয়েছে যেখানে এই চারজন নেই। সিংহভাগ সংখ্যালঘু এলাকাতে বিজেপি এখনও কমিটি তৈরি করতে পারিনি।

Advertisement

[আরও পড়ুন: নিজের বুথেই এজেন্ট দিতে ব্যর্থ মনোজ টিগ্গা! স্পষ্ট সংগঠনের অভাব, খোঁচা তৃণমূলের]

আর বিজেপির (BJP) বুথ স্তরের সংগঠনের এই হাল নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। হাওড়া গ্রামীণ এলাকা তৃণমূল সভাপতি অরুণাভ সেন বলেন, “বিজেপির সংগঠন বলে কিছু নেই। ওদের দলের সদস্য তো ইডি, সিবিআই। তার পর ভোটের দিনে কেন্দ্রীয় বাহিনী ওদের বুথ এজেন্ট হিসাবে কাজ করছে এবং করবে। মানুষ সঙ্গে থাকলে তবে তো লোকেদের নিয়ে কমিটি তৈরি করবে।” যদিও রমেশ সাধুখাঁর বক্তব্য, ”কমিটি তৈরিতে আমরা অনেকটাই সফল। খুব শীঘ্রই সব বুথ কমিটি তৈরি হয়ে যাবে। আসলে বুথের থেকেও বড় কথা, নরেন্দ্র মোদিকে দেখেই মানুষ বিজেপিকে ভোট দেবে।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ