Advertisement
Advertisement
Amit Shah

অমিত শাহকে বিদায় জানাতে বিমানবন্দরে ‘কয়লা মাফিয়া’! তালিকা প্রকাশ করে তোপ তৃণমূলের

অমিত শাহকে বিদায় জানাতে অন্ডাল বিমানবন্দরে উপস্থিত বিজেপি নেতা, কর্মীদের যে তালিকা প্রকাশ্যে এল, তা বেশ চমকপ্রদ। দেখা যাচ্ছে, ১৬ জনের সেই তালিকায় নাম রয়েছে জয়দেব খানের। তৃণমূলের দাবি অনুযায়ী, যিনি কুখ্যাত 'কয়লা মাফিয়া' বলে পরিচিত।

Lok Sabha Election 2024: TMC takes a dig at Jaydev Khan saying him 'Coal Mafia' who went to meet Amit Shah at Andal
Published by: Sucheta Sengupta
  • Posted:May 11, 2024 12:00 am
  • Updated:May 11, 2024 12:11 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্বাচনী প্রচারে প্রায়শয়ই বঙ্গে আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। বিশেষত নরেন্দ্র মোদি, অমিত শাহ ঘনঘন যাতায়াত করছেন। শুক্রবারও অমিত শাহ এখানের তিন লোকসভা কেন্দ্রে তিন প্রার্থীর হয়ে প্রচার সেরেছেন। প্রথমে রানাঘাট, তার পর বীরভূমে দুটি জনসভার পর শেষে আসানসোলের রানিগঞ্জে রোড শো করে আজকের মতো নির্বাচনী কর্মসূচি শেষ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। রানিগঞ্জ থেকে অন্ডাল (Andal) বিমানবন্দর হয়ে দিল্লি ফেরেন তিনি। শাহকে বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন দলের অনেকেই। আর সেই তালিকা নিয়েই শুরু হল নয়া বিতর্ক।

তালিকায় দেখা যাচ্ছে, বিমানবন্দরে হাজির জয়দেব খান নামে এক ব্যক্তি। তৃণমূলের দাবি, কয়লা মাফিয়া হিসেবে কুখ্যাত জয়দেব খান। যেখানে বিজেপি (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব কয়লা পাচার, গরু পাচারের মতো ঘটনায় বারবার রাজ্যের শাসকদলকে নিশানা করছে, সেখানে অমিত শাহর সঙ্গে দেখা করতে যাওয়ার তালিকায় ‘কয়লা মাফিয়া’র নাম থাকা সবটাই জলের মতো স্পষ্ট করে দিয়েছে বলে দাবি তৃণমূলের। এনিয়ে সোশাল মিডিয়ায় পোস্টও করেছে শাসক শিবির।

Advertisement
অমিত শাহকে বিদায় জানাতে অন্ডাল বিমানবন্দরে উপস্থিত ব্যক্তিদের তালিকা। সৌঃ ফেসবুক।

লোকসভা ভোটের প্রচারে (Lok Sabha Election 2024) শুক্রবার সন্ধে নাগাদ রানিগঞ্জে (Raniganj) আসানসোলের বিজেপি প্রার্থী এসএস আলুওয়ালিয়ার সমর্থনে রোড শো করেছেন অমিত শাহ। তার আগে দুপুরে রানাঘাট ও বীরভূমের দুটি জনসভা থেকে তিনি তৃণমূলকে যথেচ্ছ আক্রমণ করেছেন। বিশেষত বীরভূমের প্রার্থী দেবতনু ভট্টাচার্যর সমর্থনে রামপুরহাটের সভায় তাঁর মুখে শোনা গিয়েছিল অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) নাম। শাহর বক্তব্য ছিল, একজন তিহাড় জেলের হাওয়া খাচ্ছেন। যাঁরা এখনও কয়লা, বালি, গরু পাচারের সঙ্গে যুক্ত, তাঁরা শুধরে যান।

Advertisement

[আরও পডু়ন: ধর্মীয় উসকানিমূলক মন্তব্য! তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরকে শোকজ করল কমিশন]

এর পর অমিত শাহকে (Amit Shah) বিদায় জানাতে গিয়ে বিজেপি নেতা, কর্মীদের যে তালিকা প্রকাশ্যে এল, তা বেশ চমকপ্রদ। দেখা যাচ্ছে, ১৬ জনের সেই তালিকায় নাম রয়েছে জয়দেব খানের। তৃণমূলের দাবি অনুযায়ী, যিনি কুখ্যাত ‘কয়লা মাফিয়া’ বলে পরিচিত। তিনিও গিয়েছেন অন্ডাল বিমানবন্দরে অমিত শাহর সঙ্গে দেখা করতে! আর এই তথ্য জানতে পেরে আক্রমণের সুযোগ হাতছাড়া করেনি শাসক শিবির। ফেসবুক পোস্ট তালিকাটি প্রকাশ করে কটাক্ষ, ”কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অন্ডাল বিমানবন্দরে ছাড়তে যাবেন কে? – কুখ্যাত কয়লা মাফিয়া জয়দেব খান! ক্রোনোলজিটা এবার স্পষ্ট হল! স্বরাষ্ট্র মন্ত্রকের সঙ্গে এহেন খাতির না থাকলে কি বিএসএফকে ‘ম্যানেজ’ করে পাচার চালানো যায়?!”

[আরও পড়ুন: বিয়ে পিছিয়েছে কনেপক্ষ, রাগে বাগদত্তার মাথা কেটে সঙ্গে নিয়েই পালাল যুবক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ