২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চতুর্থ দফার লোকসভা ভোটে রাজ্যে অশান্তি। অশান্তির আবহে ভোট মিটল বহরমপুর, কৃষ্ণনগর, রানাঘাট, বর্ধমান পূর্ব, বর্ধমান-দুর্গাপুর, বীরভূম, বোলপুর ও আসানসোল লোকসভা কেন্দ্রে।

বিকেল ৫টা ৪০:  চতুর্থ দফা লোকসভা ভোটের শেষবেলায় অশান্ত নদিয়ার হাঁসখালি। ভোট দিয়ে ফেরার পথে বোমার আঘাতে গুরুতর জখম এক মহিলা।

বিকেল ৫টা ৩০:  সন্ধে ৬টা পর্যন্ত বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে যথাক্রমে ৭৬.৯২ শতাংশ ও ৭৬.২৯ শতাংশ। আসানসোল কেন্দ্রে ভোটদানের হার ৭৩.৬৪ শতাংশ। ৬ টা পর্যন্ত বীরভূমে ভোট পড়েছে ৭৬.৬৯ শতাংশ ও বোলপুরে ৭৭.৯৫ শতাংশ৷রানাঘাট লোকসভা কেন্দ্রে ভোটদানের হার ৭৮.৩৩ শতাংশ আর কৃষ্ণনগরে ৭৬.৫৫ শতাংশ। মুর্শিদাবাদের বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে ৭৬.১৬ শতাংশ।

বিকেল ৫টা ১৫: বারাবনির পর এবার অণ্ডাল। বুথে গিয়ে ফের বিক্ষোভের মুখে পড়লেন আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়। তৃণমূলকর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন তিনি।

বিকেল ৫টা: দুপুর ৩টো পর্যন্ত বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে যথাক্রমে ৬৭.০৫ শতাংশ ও ৬৬.৪৫ শতাংশ। একই সময়ে আসানসোল কেন্দ্রে ভোটদানের হার ৬২.৫১ শতাংশ। আর দুপুর ৩টে পর্যন্ত বীরভূমে ৬৬.৭৭ শতাংশ ও বোলপুরে ৬৮.৫১ শতাংশ ভোট পড়েছে। রানাঘাট লোকসভা কেন্দ্রে ভোটদানের হার ৬৪.১৪  শতাংশ আর কৃষ্ণনগরে ৬৬.৫৯ শতাংশ। মুর্শিদাবাদে বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে ৬৬ শতাংশ।

বিকেল ৪টে:  নদিয়ার চাপড়া বিধানসভা এলাকায় বিক্ষোভের মুখে পড়লেন কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। স্থানীয় ডোমপুকুর বুথে বিজেপি এজেন্ট ছিল না বলে অভিযোগ। প্রতিবাদ করায় বিজেপি প্রার্থীকে ঘিরে বিক্ষোভ দেখানো হয়। অভিযোগের তির তৃণমূলের দিকে।

২টো ২১:  দুপুর ২টো পর্যন্ত বর্ধমান পূর্ব ও বর্ধমান দুর্গাপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে যথাক্রমে ৫৫.৪৭ শতাংশ ও ৫০.৮৭ শতাংশ। একই সময়ে আসানসোল কেন্দ্রে ভোটদানের হার ৪৯.৯৮ শতাংশ। আর দুপুর দুটো পর্যন্ত বীরভূমে ৫৪.৬০ শতাংশ ও বোলপুরে ৫০.৮২ শতাংশ ভোট পড়েছে। রানাঘাট লোকসভা কেন্দ্রে ভোটদানের হার ৫২.২৭ শতাংশ আর কৃষ্ণনগরে ৫১.৩৯ শতাংশ। মুর্শিদাবাদে বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট পড়েছে ৫৩.৫১ শতাংশ।

দুপুর ২টো: বহরমপুর শহরের কৃষ্ণনাথ কলেজে ‘ছাপ্পাভোট’। অধীর চৌধুরির সামনেই সংঘর্ষে জড়ালেন কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস সমর্থকরা। বহরমপুরের বিদায়ী সাংসদকে ঘিরে বিক্ষোভ।

১২টা ৫০:  কালনা শহরে আক্রান্ত বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী পরেশচন্দ্র দাস। শহরের যোগীপাড়ায় গাড়ি থামিয়ে প্রার্থীকে মারধর করা হয় বলে অভিযোগ। ভাঙচুর চলে গাড়িতেও।

BJPCandidateAttack_

দুপুর ১২টা ২৪: বীরভূমের দুবরাজপুরে বুথে ভিতরে চলল গুলি!  মোবাইল জমা রাখা নিয়ে গন্ডগোল, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বুথের ভিতরে গুলি চালানোর অভিযোগ কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। পালাতে গিয়ে জখম বেশ কয়েকজন। বুথে গেলেন তৃণমূল প্রার্থী শতাব্দী রায়। তৃণমূল-বিজেপি সংঘর্ষ তুমুল উত্তেজনা ছড়াল বীরভূমের নলহাটিতেও।

Satabdi Roy

দুপুর ১২টা ১৪:  বোলপুরের ভাগবত নিম্ম বুনিয়াদি স্কুলের বুথে ভোট দিলেন তৃণমূল কংগ্রেসের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল।

ANUBRATA-VOTE

দুপুর ১২টা:  তৃণমূল ও বিজেপির সংঘর্ষে রণক্ষেত্র বীরভূমের নানুুর। তৃণমূল কংগ্রেস সমর্থকদের বিরুদ্ধে ভোটদানে বাঁধা দেওয়ার অভিযোগ।

সকাল ১১টা ৪৪:  কৃষ্ণনগর লোকসভার কালীগঞ্জ বিধানসভা এলাকায় ভোট দিতে গিয়ে বুথেই হৃদরোগে আক্রান্ত হয়ে এক ভোটারের মৃত্যু।

VoterDeathKaligung

সকাল ১১টা ১২:  কৃষ্ণনগর লোকসভার অন্তর্গত তেহট্ট বিধানসভা আনন্দ নগর প্রাথমিক বিদ্যালয়ে আক্রান্ত তৃণমূল এজেন্ট। কেন্দ্রীয় বাহিনী তাঁকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। তেহট্ট হাসপাতালে ভরতি আক্রান্ত এজেন্ট।

TMCAttacked

সকাল ১১টা ৭:  মুর্শিদাবাদের বরুঞা এলাকায় ভোট দিতে বেরিয়ে বছর আঠেরোর এক কিশোরীর মৃত্যু। এলাকায় শোকের ছায়া।

VoterDeath

সকাল ১০টা ৫০:  বুথে এজেন্ট বসাতে ছোটাছুটি কংগ্রেস প্রার্থী অধীর চৌধুরির। সকাল থেকে উত্তপ্ত বহরমপুর।

Adhir booth

সকাল ১০টা ৩২: নদিয়ার হাঁসখালির একটি বুথে ভোট দিলেন রানাঘাট কেন্দ্রের তৃণমূল প্রার্থী রূপালি বিশ্বাস।

RupaliBiswasVotes

সকাল ৯টা ২৮: আসানসোলে বারাবনির একটি বুথে বিজেপির এজেন্টকে বসতে না দেওয়ার অভিযোগকে ঘিরে তুলকালাম। বুথের বাইরে বিক্ষোভের মুখে পড়লেন বিদায়ী সাংসদ ও গেরুয়া শিবিরের প্রার্থী বাবুল সুপ্রিয়। তাঁর গাড়িতে ভাঙচুর। ঘটনার রিপোর্ট তলব কমিশনের।

 

সকাল ৯টা ২৬:  বোলপুর লোকসভা কেন্দ্রের কেতুগ্রামে ছাপ্পা ভোটের অভিযোগ। দুটি বুথের প্রিসাইডিং অফিসারকে সরিয়ে দিল কমিশন।

KetugramRigging

সকাল ৯টা ২২: আউশগ্রামে ভোতাগ্রামে ভোটারদের হুমকি ও ইভিএমে বিজেপির বোতামের আতর লাগানোর অভিযোগ। ভোট দিয়ে ফেরার পথে গ্রামবাসীদের হাত শুকছেন তৃণমূলকর্মীরা! 

সকাল ৮টা ৫৯:  দুর্গাপুরের ওয়ারিয়ার একটি বুথের বাইরে লটারি কিনতে ব্যস্ত রাজ্য পুলিশের কর্মীরা।

সকাল ৮টা ৫৩: বর্ধমানের পাণ্ডবেশ্বরে  বৈদ্যনাথপুর পঞ্চায়েতের কলেজ পাড়ার বুথের বাইরে চপ মুড়ি বিলির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

সকাল ৮টা ২৯: রানাঘাট লোকসভা কেন্দ্রে শান্তিপুর শহরের একটি বুথের সামনে থেকে উদ্ধার তাজা বোমা। এলাকায় চাঞ্চল্য।

সকাল ৮টা ২৬:  ইভিএম বিকল, ভোটগ্রহণ বন্ধ পূর্ব বর্ধমানের মঙ্গলকোটের চক প্রাথমিক বিদ্যালয়ে। ভোটারদের বিক্ষোভ। ভোট না দিয়েই বাড়ি ফিরলেন অনেকেই।

সকাল ৮টা ১৫:  আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত দুর্গাপুরের জেমুয়ায় ভোটগ্রহণ কেন্দ্রে নেই কেন্দ্রীয় বাহিনী। বুথে মোটে পাঁচজন জওয়ান। পুলিশকে ঘিরে বিক্ষোভ ভোটারদের, বুথের বাইরে পুলিশের লাঠিচার্জ।

সকাল ৭টা ৫৫:  ইভিএমে তৃণমূল প্রার্থীর পাশের বোতাম খারাপ। কাটোয়ায় ভোট দিতে পারলেন না তৃণমূল বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়।

সকাল ৭টা ২৭: ইভিএম বিকল। দেরিতে ভোটগ্রহণ শুরু হল কুলটির মিঠানিতে। রানাঘাট ও বোলপুর লোকসভা কেন্দ্রে একাধিক জায়গায় ইভিএমে গন্ডগোল। ভোটারদের বিক্ষোভ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং