Advertisement
Advertisement
Cancer

ক্যানসারে জেঠিমার চুল উঠে যাওয়া দেখেই যন্ত্রণা, মারণরোগে আক্রান্তদের জন্য চুলদান তরুণীর

দীর্ঘ চুল কেটে ফেললেন বাগনানের তরুণী।

Loss of hair of aunt due to cancer gives lot of pain to the young lady in Bagnan, she donates hair for the patients | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:August 31, 2023 6:08 pm
  • Updated:August 31, 2023 6:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণরোগ ক্যানসার (Cancer)নিয়ে ক্রমশ বাড়ছে জনসচেতনতা। এই রোগের চিকিৎসা হিসেবে কেমোথেরাপির জন্য মহিলা রোগীদের চুল উঠে যায়। স্বল্প কেশে সৌন্দর্য হারানোয় হতাশায় ভুগতে থাকেন অনেকে। একে মারণরোগের ধাক্কা, তার উপর চুল হারানোর খেদ। জীবনে জোড়া বিপর্যয়ে দিশেহারা হওয়াটাই স্বাভাবিক। কিন্তু সেই বিষণ্ণতা থেকে তাঁদের একটু স্বস্তি দিতে ইদানিং হাত বাড়াচ্ছেন অনেকেই। আর তরুণ প্রজন্ম এই কাজে এগিয়ে আসছে। তেমনই একজন বাগনানের কন্যা অনিন্দিতা। দীর্ঘ চুল (Hair) কেটে তিনি অনায়াসে দান করে দিলেন ক্যানসার আক্রান্তদের জন্য।

বাগনান ১ ব্লকের বাকসিহাট গ্রাম পঞ্চায়েতের (GP)দেউলগ্রামের মেয়ে অনিন্দিতা সামন্ত। ক্যানসার আক্রান্ত মহিলাদের জন্য চুলদান করে নজির রাখছেন তিনি। কাজিবেড়িয়া একটি স্বেচ্ছাসেবী সংস্থা ‘আমরা’ গ্রুপের সদস্যা অনিন্দিতা। চুলদানের (Hair Donation) ইচ্ছের কথা তিনি জানান শিক্ষক এবং ‘মেরিনার্স এরিনা’র সদস্য দেবরাজ আড়ুকে। দেবরাজ পূর্ব মেদিনীপুরের কোলাঘাটের (Kolaghat) ‘সংকেত’ সংস্থা সঙ্গে যোগাযোগ করেন। সেইমতো অনিন্দিতা বুধবার নিজের দীর্ঘ চুল কেটে দান করলেন।

Advertisement

[আরও পড়ুন: ‘দুষ্টের দমন, শিষ্টের পালন’, ‘জওয়ান’-এর রুদ্ধশ্বাস ট্রেলারে রবিনহুড শাহরুখ]

অনিন্দিতা জানান, “দীর্ঘ পাঁচ বৎসর ধরে আমার সেজো জেঠিমা সুমিত্রা সামন্ত মারণব্যাধি ক্যানসারে আক্রান্ত ছিলেন। ২০২৩ সালের জানুয়ারি মাসে উনি পরলোক গমন করেন। আমি দেখতাম, জেঠিমার সমস্ত চুল এই কেমোথেরাপির জন্য উঠে গিয়েছিল। পুরো মাথা খালি হয়ে গিয়েছিল। তখন থেকেই আমার মনে হয়েছিল যে ক্যানসার আক্রান্ত রোগীদের জন্য কিছু করব।” সেই উদ্দেশ্যই অনিন্দিতার এই ছোট্ট পদক্ষেপ। নিজের দীর্ঘ চুল কেটে দেওয়ায় আক্ষেপ নয়, বরং আনন্দিত তিনি এই ভেবে যে চিকিৎসার জন্য যাঁদের চুল উঠে যাচ্ছে, তাঁদের জন্য এই চুল দান করছেন।

Advertisement

[আরও পড়ুন: প্রথম মহিলা CEO এবং চেয়ারপার্সন পেল রেল বোর্ড, নজির জয়া ভার্মা সিনহার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ