BREAKING NEWS

২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মধ্যবিত্তের হেঁশেলে আগুন, ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

Published by: Sayani Sen |    Posted: December 1, 2019 9:39 am|    Updated: December 1, 2019 9:39 am

LPG Cylinder price hike 19 rupees from the first december

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবজি, মাছ, মাংসের দাম হু হু করে বাড়ছে। ঊর্ধ্বমুখী দামের জেরে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তের। হেঁশেলে জ্বলছে আগুন। এই পরিস্থিতির মাঝে গোদের উপর বিষফোঁড়ার মতোই  ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। ডিসেম্বরের শুরু থেকে কার্যকর নয়া দাম। এবার থেকে ভরতুকিহীন গ্যাস সিলিন্ডার কিনতে গেলে দিতে হবে ৭২৫ টাকা ৫০ পয়সা।

কেন্দ্রের মোদি সরকার বছরে ১৪.২ কেজি ওজনের বারোটি রান্নার গ্যাসের সিলিন্ডারে ভরতুকি দেয়। ভরতুকিহীন দামে গ্যাস সিলিন্ডার কেনেন গ্রাহক। তবে পরে ভরতুকির টাকা সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে চলে যায়। তবে বারোটির বেশি সিলিন্ডারের প্রয়োজন হলে আর কোনও ভরতুকি পান না গ্রাহকেরা। এবার সেই ভরতুকিহীন রান্নার গ্যাসের দামই বেড়ে গেল। ডিসেম্বরের শুরুতেই সাড়ে ১৯ টাকা বেড়ে রান্নার গ্যাসের দাম দাঁড়াল ৭২৫ টাকা ৫০ পয়সা। গত মাসে একইভাবে বেড়েছিল রান্নার গ্যাসের দাম। এ নিয়ে মোট চার মাসে ১২৪ টাকা দাম বাড়ল রান্নার গ্যাসের।

[আরও পড়ুন: রাজ্য সরকারের নয়া উদ্যোগ, এবার রেশনেই মিলবে মহার্ঘ্য পিঁয়াজ]

রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি আন্তর্জাতিক বাজারের সঙ্গে মিল রেখে গ্যাসের দাম নির্ধারণ করে। প্রতি মাসে গাসের দাম ঠিক সে কারণেই বাড়ে বা কমে। যার ফলে বদলে যায় ভরতুকির পরিমাণও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে