BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৭৪০ কোম্পানি বাহিনী ষষ্ঠ দফার ভোটে

Published by: Monishankar Choudhury |    Posted: May 10, 2019 9:41 am|    Updated: May 10, 2019 12:38 pm

LS Polls: 740 companies of central forces to be deployed in bengal

স্টাফ রিপোর্টার: রাজ্যের ষষ্ঠ দফার ভোটে ৭৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। আগে ৬৮৩ কোম্পানি মোতায়েনের সিদ্ধান্ত থাকলেও বাড়ছে সেই সংখ্যা। এরই মধ্যে ষষ্ঠ দফার ভোট নিয়ে আলোচনা করতে কলকাতায় আসছেন দেশের ডেপুটি মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

[‘আপনার থাপ্পড় আমার কাছে আশীর্বাদ’, পুরুলিয়া থেকে মমতাকে পালটা মোদির]

বৃহস্পতিবার রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচন আধিকারিক সঞ্জয় বসু জানান, ১৩ মে সুদীপ জৈন সংশ্লিষ্ট জেলার ডিইও, পর্যবেক্ষকদের সঙ্গে বৈঠক করবেন। বেলায় গণনা নিয়ে বৈঠক হবে। সেখানে মুখ্য নির্বাচনী আধিকারিক-সহ দশ জন আধিকারিক থাকবেন। বিশেষ পর্যবেক্ষক অজয় ভেঙ্কটেশ নায়েক ও পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেও থাকবেন। গণনা নিয়ে সমস্যা যাতে না থাকে তাই প্রত্যয়িত গণনা কেন্দ্র করা হচ্ছে। এদিনই রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক আরিজ আফতাব সব জেলার আধিকারিকদের নিয়ে ভিডিও কনফারেন্স করেন। এদিকে, আগামী ১২ মে ষষ্ঠ দফার ভোটের দিনই বোলপুর লোকসভা কেন্দ্রের কেতুগ্রামের ৫২ নম্বর বুথে পুনর্নির্বাচন হবে। এই বুথে ছাপ্পা ভোট হয়েছে বলে একটি ভিডিও ভাইরাল হয়ে যায়। বিশেষ পুলিশ পর্যবেক্ষক অজয় নায়েক বিষয়টি খতিয়ে দেখারও নির্দেশ দেন।

কমিশন সূত্রে খবর, সব বুথেই বাহিনী মোতায়েন রেখে ভোট করার চেষ্টা করা হচ্ছে। ২৭ কোম্পানি বাহিনী স্ট্রং রুমের দায়িত্বে থাকছে। একশো শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের দাবি নিয়ে বুধবার রাত থেকে রাজ্য নির্বাচন কমিশনের সামনে বিক্ষোভ দেখিয়েছেন বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র খান, শঙ্কুদেব পণ্ডারা। এদিন সকালে জয়প্রকাশ মজুমদার-সহ বিজেপি নেতৃত্ব আরিজ আফতাবের সঙ্গে দেখা করে অভিযোগ জানান। ধরনাস্থলেই রবীন্দ্রজয়ন্তী পালন করে বিজেপি।

[দৃষ্টিহীনদের জন্য ব্রেল ব্যালট, দমদম-বারাসতে হুইল চেয়ারের ব্যবস্থা কমিশনের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে