BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঝাড়গ্রামে বাড়ছে ম্যালেরিয়ার প্রকোপ, বেড়েই চলেছে মৃতের সংখ্যা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 30, 2017 3:47 pm|    Updated: July 30, 2017 3:47 pm

Malaria leads to death at Jhargram

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা বাড়ছে ঝাড়গ্রামে। বাড়ছে আক্রান্ত রোগীর মৃত্যুর সংখ্যাও। ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে রবিবার ঝাড়গ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে মৃত্যু হল আরও একজনের। মৃতের নাম বিনোদ নায়েক, বয়স পঞ্চাশ বছর। জানা গিয়েছে, তাঁর বাড়ি হাওড়া জেলায়।

এই মুহূর্তে ঝাড়গ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ২২ জন রোগী ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে ভরতি রয়েছেন। ঝাড়গ্রাম ও সীমান্তবর্তী এলাকায় ক্রমশই বিপজ্জনকভাবে ছড়াচ্ছে ম্যালেরিয়া। ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে শুধু ঝাড়গ্রাম জেলাতেই অন্তত ৯ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে চলতি মাসেই বিনোদ নায়েক-সহ চারজনের মৃত্যু হয়েছে।

[মিছিলে হামলা চালিয়েছে পুলিশ ও তৃণমূল, অভিযোগে তাণ্ডব মোর্চা সমর্থকদের]

হাসপাতাল সূত্রে খবর, কয়েকদিন আগে ঝাড়খণ্ডে মেয়ের বাড়িতে গিয়েছিলেন বিনোদবাবু। সেখানেই তিনি জ্বরে আক্রান্ত হন। প্রাথমিকভাবে ঝাড়খণ্ডেই তাঁর চিকিৎসা চলছিল। গত শনিবার, সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ অচৈতন্য অবস্থায় বিনোদবাবুকে ঝাড়গ্রাম সুপার স্পেশ্যালিটি হাসপাতালের সিসিইউতে ভরতি করা হয়। কিন্তু শেষরক্ষা হয়নি। রবিবার বিকেল চারটে নাগাদ মৃত্যু হয় তাঁর।

ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে ক্রমশ মৃত্যুর হার বেড়ে চলায় উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য দপ্তর। ইতিমধ্যেই জেলার বিভিন্ন ব্লকে ব্লকে সতর্কতামূলক প্রচার শুরু করা হয়েছে প্রশাসনের তরফে। তবে জেলার ম্যালেরিয়া পরিস্থিতি নিয়ে উষ্মা প্রকাশ করেছেন রাজ্যের স্বাস্থ্য দপ্তরের কর্তারা।

[প্রথম পক্ষের স্ত্রীকেও ‘পিন গিলিয়ে’ মেরেছিল সনাতন!]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে