BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বনবস্তির বাসিন্দাকে পিটিয়ে খুন, কাঠগড়ায় বনদপ্তর

Published by: Kumaresh Halder |    Posted: October 19, 2018 2:29 pm|    Updated: October 19, 2018 2:31 pm

Malbazar: Man thrashed to death by forest guards

অরূপ বসাক, মালবাজার: বনবস্তির এক বাসিন্দাকে পিটিয়ে মারার অভিযোগ উঠল বনদপ্তরের এক কর্মীর বিরুদ্ধে৷ কালিম্পং জেলার ঘিস বনবস্তি ১২ ঘাড়ে এলাকার ঘটনা। মৃত ব্যক্তির নাম সুরেন রাই(৩২)। প্রতিবাদে শুক্রবার সকালে নোয়াম রেঞ্জ অফিস ঘিরে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা।

[মণ্ডপে ভাঙচুর! তৃণমূল কাউন্সিলরকে বেধড়ক মার স্থানীয়দের]

জানা গিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় নোয়াম রেঞ্জের বনকর্মীরা টহল দিতে যান ঘিস বনবস্তি এলাকায়। বনবস্তির বাসিন্দা সুরেন রাইয়ের সঙ্গে বিবাদ বাধে বনকর্মীদের৷ তাঁকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ৷ কোনওমতে সুরেনকে উদ্ধার করেন ঘিস বনবস্তির বাসিন্দারা৷ কিন্তু, শেষরক্ষা হয়নি৷  শুক্রবার ভোরে মৃত্যু মারা যান সুরেন রাই৷ ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা৷ নোয়াম রেঞ্জ অফিস ঘেরাও করে শুরু হয় বিক্ষোভ৷  ঘিস বনবস্তির বাসিন্দাদের অভিযোগ, বনকর্মীরাই সুরেনকে পিটিয়ে মেরে ফেলেছেন৷ নোয়াম রেঞ্জ ম্যানেজার প্রেম শর্মার বক্তব্য , ‘‘আমি সেই সময় ছিলাম না। কী হয়েছে তা বন দপ্তর এবং পুলিশ খতিয়ে দেখছে। অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থা নেওয়া হবে।’’

[আড়াই বছরের শিশুর রহস্যমৃত্যু, ফাঁকা ঘর থেকে উদ্ধার দেহ]

বন দপ্তর সূত্রে জানা গিয়েছে, সুরেন রাই কয়েক দিন যাবত মদ্যপ অবস্থায় বনকর্মীদের গালিগাল করছিল। বৃহস্পতিবার রাতেও   টহল দেওয়ার সময় বনকর্মীদের  সুরেন গালমন্দ করেন বলে অভিযোগ৷ তখনই বনকর্মীদের সঙ্গে তাঁর তীব্র বচসা হয়।  বনকর্মীদের অবশ্য জানিয়েছেন, সুরেন রাইকে দু’তিনটে চড় মারা হয়েছিল৷ কিন্তু বন্দুক দিয়ে মারা হয়নি।

[নবমীর রাতে ফের চুরি ইসিএলের কর্মী আবাসনে, আসবাবপত্রে আগুন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে