BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কোর কমিটি গড়ে আঞ্চলিক স্তরে উন্নয়নের প্রচার, পুরুলিয়ায় সংগঠনকে নির্দেশ মমতার

Published by: Tanumoy Ghosal |    Posted: July 3, 2019 9:11 pm|    Updated: July 4, 2019 12:25 pm

Mamata Banerjee holds meeting with party's Purulia leadership

সুমিত বিশ্বাস: জেলায়  কোর কমিটি  গঠন করে একেবারে অঞ্চলে-অঞ্চলে সংগঠন সাজিয়ে উন্নয়নের কাজ ব্যাপকভাবে প্রচার করার নির্দেশ দিলেন তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভা কক্ষে পুরুলিয়া জেলা তৃণমূলের নেতৃত্বকে নিয়ে বৈঠক করেন তিনি। সেই বৈঠক থেকেই মন্ত্রী–সভাধিপতি–বিধায়কদের এই নির্দেশ দেন তিনি।

[আরও পড়ুন: ফেসবুকে উদয়ন গুহকে খুনের হুমকি, কাঠগড়ায় বিজেপি নেতা]

বুধবার পুরুলিয়া জেলা তৃণমূল নেতৃত্বকে নিয়ে বৈঠকে ছিলেন দলের তরফে পুরুলিয়ার পর্যবেক্ষক ও পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী ও আপাতত দলের নির্দেশে ওই জেলায় দলের কাজকর্ম দেখভালের দায়িত্বে থাকা মন্ত্রী মলয় ঘটকও। এদিন তৃণমূল নেত্রী পুরুলিয়া জেলা তৃণমূলের সভাপতি তথা মন্ত্রী শান্তিরাম মাহাতোকে জেলার কোর কমিটি গঠনের নির্দেশ দেন।

বৈঠকে উপস্থিত মন্ত্রী,সভাধিপতি,বিধায়কদের মমতা বলেন, ‘সংগঠনের দিকে নজর দিন। অঞ্চলে–অঞ্চলে গিয়ে কোর কমিটি গড়ুন। উন্নয়নের কাজকে আরও ভালভাবে প্রচার করতে হবে।’ পুরুলিয়া থেকে এদিনের বৈঠকে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী শান্তিরাম মাহাতো, সন্ধ্যারানি টুডু, দলের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তথা পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, প্রাক্তন সাংসদ মৃগাঙ্ক মাহাতো, পাঁচ বিধায়ক – বান্দোয়ানের রাজীবলোচন সরেন, পারার উমাপদ বাউরি, রঘুনাথপুরের পূর্ণচন্দ্র বাউরি, কাশীপুরের স্বপন বেলথরিয়া, জয়পুরের শক্তিপদ মাহাতো ও পুরুলিয়া জেলা পরিষদের মেন্টর তথা আদিবাসী নেতা অঘোর হেমব্রম। বৈঠক শেষে মন্ত্রী শান্তিরাম মাহাতো বলেন, “নেত্রী তথা মুখ্যমন্ত্রী বলেছেন, উন্নয়নের কোন বিকল্প নেই। তাই উন্নয়নকে প্রচার করেই সংগঠন সাজাতে হবে। পুরুলিয়ায় আরও উন্নয়ন হবে। প্রায় ন’বছর ধরে আমরা উন্নয়নের কাজ করে গেলাম, অথচ তার ফসল তুলল অন্য কেউ। এর থেকেই বোঝা যায়, জনসংযোগে খামতি আছে। তাই উন্নয়নের কাজকে সঙ্গী করেই আমাদের জনসংযোগ বাড়ানোর কথা বলেছেন নেত্রী। কীভাবে উন্নয়নের কাজের প্রচার হবে তার একটা রূপরেখা আমরা আলোচনা করে তৈরি করব। প্রতি গ্রামে একটি করে আমাদের টিম যাবে – এইসব কিছু ভাবনা আমাদের রয়েছে। খুব শীঘ্রই আমরা জেলা স্তরে আলোচনা করে কোর কমিটি তৈরি করব।”

জঙ্গলমহলের এই জেলায় রাজ্য সরকার ব্যাপকভাবে কাজ করলেও শাসক দল তৃণমূল তার সুবিধা নিতে পারেনি। মূলত দলের প্রচারের অভাবেই তা ধাক্কা খেয়েছে। লোকসভা ভোটে এই জেলায় তৃণমূলের ভরাডুবির পর দলের পর্যালোচনায় এই বিষয়টি উঠে আসে। তাই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়নের কাজকে আরও ব্যাপকভাবে প্রচার করার নির্দেশ দেন। তাছাড়া এদিনের বৈঠকে একুশে জুলাই নিয়ে আলোচনা করেন নেত্রী। কিছুদিনের মধ্যেই পুরুলিয়া জেলার তৃণমূল নেতৃত্বের সঙ্গে আরেকটি বৈঠক করবেন বলে নেত্রী জানান। তৃণমূল নেত্রীর সঙ্গে বৈঠক সেরে একেবারে চাঙ্গা হয়ে ঘরে ফিরছেন পুরুলিয়ার মন্ত্রী,সভাধিপতি,বিধায়করা৷ 

[ আরও পড়ুন: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে চালু জলখাবারও, স্বনির্ভর গোষ্ঠীর হাতে তৈরি হচ্ছে পুষ্টিকর লাড্ডু]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে