৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল CID

Published by: Tiyasha Sarkar |    Posted: March 20, 2021 6:50 pm|    Updated: March 20, 2021 7:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নন্দীগ্রামে (Nandigram) মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার ঘটনার তদন্তভার নিল সিআইডি (CID)। ইতিমধ্যেই গঠন করা হয়েছে সিট। জানা যাচ্ছে, আগামিকালই ঘটনাস্থলে যাবেন সিআইডি আধিকারিকরা। খতিয়ে দেখবেন ঘটনাস্থল। কথা বলবেন স্থানীয় বাসিন্দা ও স্থানীয় থানার পুলিশের সঙ্গে। 

১০ মার্চ দুপুরে হলদিয়া মহকুমা শাসকের দপ্তরে মনোনয়ন পেশ করেছিলেন নন্দীগ্রামের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (TMC candidate Mamata Banerjee)। এরপর বেশ কয়েকটি মন্দিরে গিয়েছিলেন। কথা বলেছিলেন এলাকার বাসিন্দাদের সঙ্গে। ওইদিনই সন্ধেয় বিরুলিয়া বাজারে থাকাকালীন পায়ে গুরুতর চোট পান মমতা। তড়িঘড়ি তাঁকে ফিরিয়ে আনা হয় কলকাতায়। ভরতি করা হয় এসএসকেএমে। রাতেই সিটি স্ক্যান ও এমআরআই করা হয়। পায়ে চিড় থাকায় প্লাস্টার করা হয়। পরের দিন সকালে একাধিক রক্তপরীক্ষা করা হয়। সেদিনও হাসপাতালেই ছিলেন মুখ্যমন্ত্রী। দেড়দিনের মাথায় হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরেন তিনি। 

[আরও পড়ুন: আসন রফা নিয়ে জটিলতা অব্যাহত, জোট শরিকদের প্রচারে দেখা মিলছে না অধীরের]

মুখ্যমন্ত্রী জখম হওয়ার পরই যন্ত্রণাকাতর কন্ঠে দাবি করেছিলেন, কয়েকজন ধাক্কা দেয়। যার ফলে গাড়ির দরজা তাঁর পায়ে চেপে যায়। পরবর্তীতে তৃণমূলের একাধিক নেতা ঘটনার পিছনে বিজেপির হাত রয়েছে বলে দাবি করে। ঘটনার তদন্তের দাবিতে কমিশনের দ্বারস্থ হয় শাসকদল। অন্যদিকে পর্যাপ্ত তদন্তের দাবিতে কমিশনে যায় বিজেপি। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় জখম হওয়ার ঘটনায় মুখ্যসচিব ও সিইও-র কাছ থেকে রিপোর্ট চেয়েছিল নির্বাচন কমিশন। একইসঙ্গে দুই বিশেষ পর্যবেক্ষককে নিজেদের মতামত জানানোর কথাও বলা হয়েছিল। তাঁদের রিপোর্ট নিয়ে কমিশনের ফুলবেঞ্চ বৈঠকে বসে।  এরপর কর্তব্যে গাফলতির অভিযোগে সরানো হয় রাজ্যের নিরাপত্তা অধিকর্তা বিবেক সহায়, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক ও পুলিশ সুপারকে। কিন্তু ঘটনার রহস্যভেদ এখনও হয়নি। সেই কারণেই ১০ মার্চ বিরুলিয়ায় ঠিক কী হয়েছিল তা জানতে এবার তদন্তভার হাতে নিল সিআইডি।

[আরও পড়ুন: ‘চিকিৎসকদের বারণ সত্ত্বেও পথে নেমেছি’, হাঁটতে না পেরে মানসিক কষ্টে ভুগছেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement