BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পাখির চোখ নন্দীগ্রাম, আগামী ১৮ জানুয়ারি সভা করতে পারেন মমতা

Published by: Sayani Sen |    Posted: January 6, 2021 2:15 pm|    Updated: January 6, 2021 2:15 pm

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি: বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে শাসক-বিরোধী উভয়েরই পাখির চোখ নন্দীগ্রাম। তাই নতুন বছরে সেখানে সভা করার পরিকল্পনা নেওয়া হয়েছিল। যদিও পূর্ব মেদিনীপুরের তৃণমূলের কো-অর্ডিনেটর অখিল গিরি আচমকা করোনা আক্রান্ত হওয়ায় সেই সভা বাতিল করে দেওয়া হয়। সূত্রের খবর, আগামী ১৮ জানুয়ারি নন্দীগ্রামের তেখালিতে হতে পারে সেই সভা। উপস্থিত থাকতে পারেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

কয়েক সপ্তাহ আগেই দলবদল করেছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজনৈতিক মহলের মতে, তার ফলে মেদিনীপুরে নির্বাচনী লড়াই হাড্ডাহাড্ডি হতে চলেছে। আর তা আঁচ পাওয়ার পর থেকে বারবার মেদিনীপুরে সভা করছেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। দিনকয়েক আগে ফিরহাদ হাকিম (Firhad Hakim), সৌগত রায়রা সভা করেন সেখানে। করেন মিছিলও। ওই সভামঞ্চ থেকেই সৌগত রায় (Sougata Roy) নন্দীগ্রাম আন্দোলনের প্রসঙ্গ তোলেন। দাবি করেন, মমতা বন্দ্যোপাধ্যায় না থাকলে নন্দীগ্রামে আন্দোলন হত না। নাম না করে শুভেন্দুকে ‘সরস্বতীর বরপুত্র’ বলে কটাক্ষও করেন তিনি।

[আরও পড়ুন: ‘দলে থেকে কাজ করা যাচ্ছে না’, এবার বেসুরো হাওড়ার আরও এক দাপুটে তৃণমূল নেতা]

তারপরই স্থির হয় আগামী ৭ জানুয়ারি নন্দীগ্রামে (Nandigram) সভা করবে তৃণমূল। ২০০৭ সালের নন্দীগ্রাম গণ আন্দোলনের শহিদদের সম্মান জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু আচমকাই পূর্ব মেদিনীপুরের তৃণমূলের কো-অর্ডিনেটর অখিল গিরি (Akhil Giri) করোনা আক্রান্ত হয়ে পড়েন। তাঁকে ছাড়া কোনওভাবে অনুষ্ঠান হতে পারে না বলেই তৃণমূলের তরফে দাবি করা হয়। তার ফলে অনুষ্ঠান পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় ঘাসফুল শিবির। তা নিয়ে যদিও খোঁচা দিতে ছাড়েনি বিরোধী বিজেপি। এবার শোনা যাচ্ছে আগামী ১৮ জানুয়ারি নন্দীগ্রামের তেখালিতে সভা করতে পারে তৃণমূল। উপস্থিত থাকতে পারেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন কী বার্তা দেন মমতা, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল। এদিকে, আগামিকাল, বৃহস্পতিবার নন্দীগ্রামে শহিদদের শ্রদ্ধা জানাবেন বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তার পরেরদিন নন্দীগ্রামে জনসভা করবেন তিনি। সঙ্গে থাকবেন দিলীপ ঘোষ (Dilip Ghosh), কৈলাস বিজয়বর্গী (Kailash Vijayavargiya) এবং মুকুল রায়ও (Mukul Roy)।

[আরও পড়ুন: ‘রাজ্যের জন্যই কেন্দ্রের সুবিধা থেকে বঞ্চিত বাংলার মানুষ’, ফের অরবিন্দ মেননের নিশানায় মুখ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement