Advertisement
Advertisement

Breaking News

Mamata Banerjee

উত্তরবঙ্গে ফুটেছে ঘাসফুল, মদনমোহন মন্দিরে পুজো দিতে কোচবিহারে মমতা

মঙ্গলবার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন কোচবিহারের অনন্ত মহারাজ, তুঙ্গে জল্পনা।

Mamata Banerjee reaches Cooch Behar to offer puja at Madan Mohan Temple after winning this seat in Lok Sabha Election 2024
Published by: Sucheta Sengupta
  • Posted:June 17, 2024 11:03 pm
  • Updated:June 17, 2024 11:10 pm

বিক্রম রায়, কোচবিহার: চব্বিশের লোকসভা ভোটে প্রথম উত্তরবঙ্গের ‘পদ্ম’বনে ফুটেছে ঘাসফুল। নিশীথ-গড় ছিনিয়ে নিয়েছে তৃণমূল। কোচবিহারে জিতেছেন ভূমিপুত্র, তৃণমূল প্রার্থী জগদীশ বর্মা বসুনিয়া। আর এই ফলপ্রকাশের দুসপ্তাহের মধ্যেই কোচবিহারে পা রাখলেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বাগডোগরা বিমানবন্দর থেকে সড়কপথে শিলিগুড়ি হয়ে কোচবিহার পৌঁছন তিনি। তখন প্রায় রাত ৯টা। তা সত্ত্বেও কোলাহলের কমতি নেই। প্রচুর দলীয় সমর্থক থেকে সাধারণ মানুষ ভিড় করেন তাঁকে দেখতে। দলের নেতারা স্লোগান দিয়ে নেত্রীকে স্বাগত জানান। ভিড়ের মাঝেই গাড়ি থেকে মমতা সকলকে নমস্কার জানিয়ে বলেন, ”রাজনৈতিক কারণে নয়। আমি এত দূর থেকে এসেছি, মা-মাটি-মানুষের নামে মদনমোহন মন্দিরে পুজো দেব কাল। সকাল সাড়ে ১১টা নাগাদ যাব।”

সোমবারের উত্তরবঙ্গ সাক্ষী থেকেছে ভয়াবহ ট্রেন দুর্ঘটনার (Rail Accideent)। ফাঁসিদেওয়ার কাছে নিজবাড়ি এলাকায় শিয়ালদহমুখী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে (Kanchanjunga Express) মালগাড়ির ধাক্কায় অন্তত ৮ জনের প্রাণহানি ঘটেছে। এক্সপ্রেস ট্রেনের দুটি পার্সেল বগি দুমড়েমুচড়ে গিয়েছে। আহত প্রায় ৪৫ জন। সকালে এই দুর্ঘটনার খবর পেয়ে বিকেলের বিমানে উত্তরবঙ্গে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বাগডোগরা বিমানবন্দর থেকে সোজা পৌঁছে যান উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে, যেখানে চিকিৎসা চলছে আহতদের। হাসপাতালে পরিস্থিতি সরেজমিনে দেখার পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, রাতে কোচবিহার যাবেন। সেখানে কাজ সেরে মঙ্গলবার আবার শিলিগুড়ি ফিরবেন।

Advertisement

[আরও পড়ুন: কমছে পৃথিবীর অভ‌্যন্তরীণ কেন্দ্রের ঘূর্ণন গতি, দিন-রাতের মেয়াদে বড়সড় রদবদল?]

শিলিগুড়ি (Siliguri) থেকে সড়কপথে রাত ৯টা নাগাদ কোচবিহার পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। জানান, ”আমি রাজনৈতিক কারণে আসিনি। আমি কাল সকালে মদনমোহন মন্দিরে একটু পুজো দেব মা-মাটি-মানুষের নামে। আর একটা ছোট মিটিং আছে। সেসব সেরে আমি শিলিগুড়ি ফিরব। কোচবিহারের আরও ভালো হোক, আপনারা সবাই ভালো থাকুন।”

Advertisement

[আরও পড়ুন: কাগুজে সিগন্যালে চলছিল কাঞ্চনজঙ্ঘা! কীভাবে এত কাছে মালগাড়ি? দুর্ঘটনা নিয়ে দানা বাঁধছে রহস্য]

মমতার উল্লেখ করা ‘ছোট মিটিং’ নিয়ে ইতিমধ্যে চর্চা শুরু হয়েছে জেলার রাজনৈতিক মহলে। জেলা তৃণমূল সূত্রে খবর, মঙ্গলবার সকাল ৯টা নাগাদ জেলা নেতৃত্বকে সার্কিট হাউসে (এখানেই রাত্রিবাস মুখ্যমন্ত্রীর) ডেকে পাঠিয়েছেন দলনেত্রী। জেলা সভাপতি, বিধায়ক সকলের সঙ্গে কথা বলতে চান। কানাঘুষো শোনা যাচ্ছে, এখানেই নাকি মমতার সঙ্গে দেখা করতে আসতে পারেন কোচবিহারের অনন্ত মহারাজ (Ananta Maharaj)। জল্পনা সত্যি হলে এই সাক্ষাৎ বিশেষ তাৎপর্যপূর্ণ নিঃসন্দেহে। তবে অনন্ত মহারাজ বা তৃণমূলের তরফে এনিয়ে মুখে কুলুপ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ