BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৭  শনিবার ২৭ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘যারা ছিল বাম, তারাই শ্যাম’, কালনার সভায় তীব্র কটাক্ষ মমতার

Published by: Sayani Sen |    Posted: February 9, 2021 1:21 pm|    Updated: February 9, 2021 1:21 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তবে নির্বাচনী উত্তাপে সরগরম বাংলার রাজনীতি। এই আবহে কালনার জনসভা থেকে বামেদের উদ্দেশ্য করে কড়া বার্তা মমতা বন্দ্যোপাধ্যায়ের। রথযাত্রা এবং বাংলা সফরে এসে কখনও কৃষক আবার কখনও মতুয়া পরিবারে বিজেপি নেতৃত্বের মধ্যাহ্নভোজ ইস্যুতেও আরও একবার তোপ দাগলেন তিনি। 

ফের বহিরাগত তত্ত্বকে উসকে কটাক্ষের সুরে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, “সব বহিরাগত। একটা গাড়ি নিয়ে এসেছে। গাড়ি তো নয়, ওর মধ্যে হোটেল। এর পর একটা বাড়িতে গিয়ে খাবে। ফাইভ স্টার হোটেল থেকে খাবার এনে খাচ্ছে, আর বলছে, ছবি তুলুন। আপনারা পুকুরের জল খাবেন, টিউবওয়েলের জল খাবেন, আর ওরা হিমালয়ান ওয়াটার খাবে। যা ছিল বাম, তাই হয়েছে শ্যাম। তাদের নেইকো কোনও দাম।” বিজেপির বিরুদ্ধে আরও একবার টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ তুলেছেন তিনি। তাঁর কথায়, “ভোটের সময় অনেকেই এসে অনেক প্রতিশ্রুতি দেবে। টাকা দেবে। দিলে টাকা নিয়ে নেবেন। কিন্তু ভোটটা দেবেন তৃণমূলে (TMC)। কারণ ওই টাকা ওদের নয়। আপনার-আমার মতো সাধারণ মানুষের টাকা। টাকা দিলে টাকা নেবেন। খেয়ে নেবেন। আর ভোট বাক্সে গিয়ে উলটে দেবেন। ত্রিপুরায় গিয়ে দেখে আসুন। ওখানে বাঙালিরা ভোট দেওয়ার পর কাঁদছে। অসমে দেখুন এনআরসি’র নামে কীভাবে অত্যাচার হচ্ছে।” 

[আরও পড়ুন: ‘নিজের দুর্নীতি ঢাকতে হাম্বা হাম্বা করছে’, নাম না করে কালনার বিধায়ককে তোপ মমতার]

২০১৪ সালে লোকসভা নির্বাচনে জয়ী হলে কালো টাকা উদ্ধারের প্রতিশ্রুতি দিয়েছিলেন নরেন্দ্র মোদি (Narendra Modi)। তবে সে প্রতিশ্রুতি পূরণ হয়নি। সেই ইস্যুতেও সুর চড়ান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, “বলেছিল ১৫ লক্ষ টাকা দেবে, দিয়েছে? পেয়েছেন? এ বারও আসবে। অনেক প্রতিশ্রুতি দেবে। কিন্তু সে সবে কান দেবেন না।” বারবার গেরুয়া শিবিরের বিরুদ্ধে ধর্মীয় মেরুকরণের রাজনীতি করার অভিযোগ উঠেছে। ভোটের আগে কালনার সভা থেকে একই অভিযোগে বিজেপির (BJP) বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর দাবি, “হিন্দু ধর্ম নিয়ে বড় বড় কথা বলছে। কেন, আমরা হিন্দু নই? আমরা কি বলি, মুসলিমদের আমরা ঘৃণা করি?”  যদিও এর পালটা বিজেপির তরফে এখনও মেলেনি কোনও প্রতিক্রিয়া। 

[আরও পড়ুন: জল্পনার অবসান, তৃণমূলে যোগ চন্দননগরের প্রাক্তন পুলিশ কমিশনার হুমায়ুন কবীরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement