১৬ জ্যৈষ্ঠ  ১৪৩০  বুধবার ৩১ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

রাতের অন্ধকারে বাংলাদেশে মাছের ডিম পাচারের ছক বানচাল! সীমান্ত থেকে গ্রেপ্তার ১

Published by: Tiyasha Sarkar |    Posted: March 21, 2023 4:08 pm|    Updated: March 21, 2023 4:08 pm

Man allegedly tried roe smuggling to Bangladesh, arrested | Sangbad Pratidin

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: সীমান্ত দিয়ে মাছের ডিম পাচারের ছক বানচাল। বাগদায় (Bagda) ভারত-বাংলাদেশ সীমান্তের রানঘাট থেকে গ্রেপ্তার এক। ঘটনার সঙ্গে জড়িত বাকিদের খোঁজ শুরু করেছে পুলিশ।

অন্যান্য দিনের মতোই সোমবার রাতেও বাগদায় ভারত-বাংলাদেশ সীমান্তের রানঘাট এলাকায় ছিলেন কর্তব্যরত জওয়ানরা। নাইট ভিশন ডিভাইস (এনভিডি) থেকে তাঁরা দেখতে পান, ১০- ১২ জন বড় বস্তা নিয়ে আন্তর্জাতিক সীমান্তের দিকে এগিয়ে যাচ্ছে। অন্যদিকে, বাংলাদেশ থেকেও কিছু চোরাকারবারী ভারতীয় সীমান্তের দিকে এগিয়ে আসছে। জওয়ানরা তাঁদের দিকে যাচ্ছে দেখেই চোরাকারবারীরা সমস্ত জিনিস ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। সকলে সফল হলেও এক জন পালাতে পারেনি। এরপরই এলাকায় তল্লাশি চালিয়ে মাছের ডিমের বস্তা উদ্ধার করে পুলিশ।

[আরও পড়ুন: মহেশতলার বাজি কারখানায় বিস্ফোরণকাণ্ডে ধৃত বাড়ির মালিক, ঘটনাস্থলে দমকল মন্ত্রী]

জিজ্ঞাসাবাদে ধৃত সুকান্ত দলপতি জানায়, তাদের গ্রামের বাসিন্দা সত্তু বালা এই জিনিস দিয়েছিল তাকে। বস্তাগুলি সীমান্ত পার করে বাংলাদেশে পাঠানো হত। ৬৮ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার বলেন, সীমান্ত নিরাপত্তা বাহিনীর জওয়ানরা সর্বদাই তৎপরতার সাথে আন্তর্জাতিক সীমান্তে দায়িত্ব পালন করেন। বিএসএফ জওয়ানরা কোনও অবস্থাতেই সীমান্ত দিয়ে চোরাচালান হতে দেবে না।

[আরও পড়ুন: মালদহের স্কুলে গণধর্ষণের শিকার ষষ্ঠ শ্রেণির ছাত্রী! গ্রেপ্তার ৩]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে