২৮ আশ্বিন  ১৪২৬  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ব্যুরো: এবার খোদ কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খোলার অভিযোগে গ্রেপ্তার করা হল এক ব্যক্তিকে। জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ওই অ্যাকাউন্ট থেকে ধর্মীয় উসকানিমূলক পোস্ট করা হচ্ছিল। বিষয়টি জানতে পেরে সাইবার সেলে অভিযোগ জানিয়েছিলেন মেয়র। সেই অভিযোগের ভিত্তিতে শনিবার গভীর রাতে গ্রেপ্তার করা হয় অভিযুক্তকে।

[আরও পডুন:  শেষবেলায়ও কর্তব্যে অনড়, চুরি যাওয়া ৩১টি মোবাইল ফেরালেন বনগাঁর আইসি]

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ফিরহাদ হাকিমের নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট থেকে সরকার বিরোধী ও ধর্মীয় উসকানিমূলক বিভিন্ন ছবি ও লেখা পোস্ট করা হচ্ছিল। অনেকেরই তা নজরে পড়ে। বিষয়টি জানতে পেরে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান মেয়র। সেইমতো তদন্ত শুরু করে পুলিশ। তদন্তে নেমে তরুণকুমার ঘোষ নামে নবদ্বীপের বুইচা পাড়ার এক বাসিন্দার হদিশ পায় তাঁরা। এরপরই সাইবার ক্রাইম থানার তরফে যোগাযোগ করা হয় নবদ্বীপ থানায়। স্থানীয় থানা মারফত অভিযুক্তের গতিবিধির উপর নজর রাখছিলেন তদন্তকারীরা। শনিবার গভীর রাতে ওই ব্যক্তির বাড়িতে একযোগে অভিযান চালায় বিধাননগর সাইবার ক্রাইম থানা ও নবদ্বীপ থানার পুলিশ৷ বাড়ি থেকেই গ্রেপ্তার করা হয় তরুণকে।  যে মোবাইলটি থেকে ওই ভুয়ো অ্যাকাউন্টটি পরিচালনা করা হত, ইতিমধ্যেই সেটি বাজেয়াপ্ত করেছে পুলিশ।

[আরও পড়ুন: ‘অশরীরী’ ছেলেধরা সন্দেহে কবিরাজকে গণপিটুনি, উদ্ধারে গিয়ে আক্রান্ত পুলিশ]

রবিবার সকালে দীর্ঘক্ষণ ধৃত তরুণকুমার ঘোষকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। জেরায় নিজের অপরাধ স্বীকার করে নেয় সে। কিন্তু কী কারণে এই কাজ, সে বিষয়ে এখনও মুখ খোলেনি অভিযুক্ত। পরে রবিবার ধৃতকে আদালতে তোলা হলে তাকে ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। ঠিক কী কারণে এই চক্রান্ত? আর কারা জড়িয়ে এই ঘটনার পিছনে, এসব জানতে জোরকদমে তদন্তে নেমেছে পুলিশ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং