BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিদ্যাধরী নদী থেকে লোকালয়ের পুকুরে ভেসে এল বিশালদেহী কুমির! আতঙ্ক সুন্দরবনের গ্রামে

Published by: Sucheta Sengupta |    Posted: June 7, 2022 12:23 pm|    Updated: June 7, 2022 4:59 pm

Massive crocodile sailed in Sunderban village, local people afraid | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: জলে কুমির, ডাঙায় বাঘ। সুন্দরবনের বৈশিষ্ট্য হিসেবে এই কথা বারবার উল্লেখ করা হয়। কিন্তু এ যে প্রায় ডাঙায় উঠে আসছে কুমির (Crocodile)! শুনে আশ্চর্য হলেও এটাই বাস্তব হয়ে দেখা দিল দক্ষিণ ২৪ পরগনার সুন্দরবন (Sunderban) এলাকার গোসাবায়। বিরাজনগর গ্রামে সোমবার রাতে নদী থেকে লোকালয়ের একটি পুকুরে ভেসে আসে কুমির। তা নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। যদিও পরে নিরাপদে কুমিরটিকে উদ্ধার করেছেন বনদপ্তরের কর্মীরা।

সোমবার রাতে গোসাবা (Gosaba) ব্লকের বালি ২ পঞ্চায়েতের বিরাজনগর গ্রামে এক পুকুরের ধারে কাজ করছিলেন বিমল মণ্ডল নামে গ্রামের এক বাসিন্দা। পুকুরের জলে আচমকা নড়াচড়া দেখে সন্দেহ হয়। ভাল করে লক্ষ্য করার পর তিনি বুঝতে পারেন, পুকুরের জলে বড়সড় এক কুমির ঢুকে পড়েছে। যার দৈর্ঘ্য আনুমানিক ৭ ফুট। বিশালদেহী কুমিরটিকে দেখতেও পান তিনি। প্রথমে ভয় পেলেও তা সামলে প্রতিবেশীদের খবর দেন। ছড়িয়ে পড়ে আতঙ্ক। শুরু হয় দৌড়ঝাঁপ।

[আরও পড়ুন: গোয়ায় ছুটি কাটাতে এসে ধর্ষিতা বিদেশিনী, সাক্ষী পুরুষসঙ্গী, গ্রেপ্তার যুবক]

এলাকায় কুমির ঢুকেছে – এই খবর চাউর হতে বেশি সময় লাগেনি। খবর পৌঁছয় বনদপ্তরের কাছেও। ঘটনাস্থলে তড়িঘড়ি চলে যান বনদপ্তরের কর্মী, আধিকারিকরা। শুরু হয় পুকুর থেকে কুমিরটিকে উদ্ধারের কাজ। দড়ি দিয়ে বেঁধে কিছুক্ষণের চেষ্টায় জলের ত্রাসকে কব্জায় আনেন তাঁরা। স্বস্তির নিঃশ্বাস ফেলেন গ্রামবাসীরা। বনকর্মীদের ধারণা, সাত ফুট দৈর্ঘ্যের কুমিরটি বিদ্যাধরী নদী থেকে লোকালয়ের পুকুরে ঢুকে পড়েছে। 

[আরও পড়ুন: ভবানীপুরে দম্পতি খুনে আরও ঘনীভূত রহস্য, উধাও ২টি মোবাইল, সূত্র খুঁজছে পুলিশ]

এই মুহূর্তে কুমিরটি গোসাবায় বনদপ্তরের অধীনে রয়েছে। সে সুস্থ কিনা, তা পরীক্ষানিরীক্ষা করা হবে। সুস্থ থাকলে সুন্দরবনের কোনও এক নদীতে তাকে ছেড়ে দেওয়া হবে। এমনটাই জানা গিয়েছে বনদপ্তর সূত্রে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে