BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

হলদিয়ায় ক্লোরাইড মেটাল কারখানায় বিধ্বংসী আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

Published by: Tiyasha Sarkar |    Posted: December 6, 2021 10:22 am|    Updated: December 6, 2021 10:58 am

Massive fire breaks out at chloride metals factory at Haldia | Sangbad Pratidin

ফাইল ছবি।

রঞ্জন মহাপাত্র, কাঁথি: হলদিয়ার ক্লোরাইড মেটাল কারখানায় (Chloride Metals Ltd) বিধ্বংসী আগুন। ধোঁয়ায় ঢাকল চারিপাশ। অগ্নিকাণ্ডের খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ৪ টি ইঞ্জিন। বেশ কিছুক্ষণের চেষ্টায় আয়ত্তে এসেছে আগুন। তবে কিছু কিছু জায়গায় পকেট ফায়ার রয়েছে।

জানা গিয়েছে, আজ অর্থাৎ সোমবার ভোর ৪টে নাগাদ ওই কারখানা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। মুহূর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতায় কাজ শুরু করেন আধিকারিকরা। তবে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় দ্রুত ছড়াতে থাকে আগুন। ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রীতিমতো বেগ পেতে হয়। কয়েক ঘণ্টার চেষ্টায় আয়ত্তে আসে পরিস্থিতি।

[আরও পড়ুন: ‘জাওয়াদে’র দাপটে রাতভর বৃষ্টিতে বিপর্যস্ত বাংলা, কবে দেখা মিলবে রোদের?]

সূত্র মারফত জানা গিয়েছে, এদিন লেড সেকশনে আগুন লাগে। সম্ভবত ডিজেল ট্যাঙ্ক থেকে উপচে ছড়িয়ে পড়া তেল থেকে আগুন লেগে যায়। এই ঘটনায় কতজন হতাহত হয়েছেন তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে ব্যাপক  ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। কারখানার লেড সেকশন ক্ষতিগ্রস্ত হয়েছে। উল্লেখ্য, হলদিয়ার এইচপিএল লিঙ্ক রোডের অদূরে ধানসিরি পেট্রকেমের পাশে কাপাসএড়িয়া মৌজায় ২০একর জমিতে সম্প্রতি নতুন কারখানাটি গড়ে উঠেছে। ১৫০ জনের মত শ্রমিক কাজ করেন সেখানে। আগুন লাগার কারণ নিয়ে জিজ্ঞাসা করা হলেও কারখানা কর্তৃপক্ষ মুখ খুলতে চায়নি।

[আরও পড়ুন: ক্লাসরুমে উদ্দাম নাচ ছাত্রীদের, ভিডিও ভাইরাল হতেই কড়া পদক্ষেপ স্কুল কর্তৃপক্ষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে