BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তৃণমূল প্রার্থীকে লিড দিতে পারলে মিলবে পুরস্কার, ঘোষণা আসানসোলের মেয়রের

Published by: Tanumoy Ghosal |    Posted: March 19, 2019 9:49 pm|    Updated: March 20, 2019 1:16 pm

Mayor announces prize for councillours in Loksabha Poll

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: কলকাতায় ওয়ার্ডে দলের প্রার্থীকে জেতাতে না পারলে টিকিট অনিশ্চিত। আর আসানসোলে প্রার্থীকে লিড দিতে না পারলে পদ ছাড়তে হবে তৃণমূল কাউন্সিলরদের। এমনকী, তৃণমূল প্রার্থী মুনমুন সেন না জিতলে, তিনি নিজেও পদত্যাগ করবেন বলে ঘোষণা করলেন আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। আবার শাসকদলের প্রার্থী যদি লিড পান, তাহলে সেই অনুপাতে সংশ্লিষ্ট ওয়ার্ডে উন্নয়নের জন্য মিলবে বাড়তি বরাদ্দও।

[ সিপিএমের ফেসবুক পেজে মুনমুনের দেওয়াল লিখন! বিতর্ক পশ্চিম বর্ধমানে]

গতবার লোকসভা ভোটে বাঁকুড়া থেকে সাংসদ নির্বাচিত হয়েছিলেন। এবার আসানসোলে মুনমুন সেনকে প্রার্থী করেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নতুন জায়গায় জোরকদমে প্রচারেও নেমে পড়েছেন শাসকদলের প্রার্থী। মঙ্গলবার জামুড়িয়ায় কর্মিসভার আয়োজন করেছিল তৃণমূল কংগ্রেসের স্থানীয় নেতৃত্ব। কর্মিসভার হাজির ছিলেন আসানসোলের তৃণমূল প্রার্থী মুনমুন সেন, পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি। মেয়র ঘোষণা করেন, আসানসোল, রানিগঞ্জ, জামুড়িয়া ও কুলটির ১০৬টি ওয়ার্ডে  তৃণমূল প্রার্থী যদি না জেতেন, তাহলে স্বেচ্ছায় পদত্যাগ করবেন তিনি। এমনকী, মুনমুন সেনকে লিড দিতে না পারলে, পদত্যাগ করতে হবে জামুড়িয়া এলাকার তৃণমূল কাউন্সিলরদের।

আর যদি উলটো হয়। অর্থাৎ জামুড়িয়া এলাকায় নিজেদের ওয়ার্ডে শাসকদলের প্রার্থী লিড দিতে পারেন কাউন্সিলররা, তাহলে মিলবে পুরস্কারও। আসানসোল পুরনিগমের মেয়র জিতেন্দ্র তিওয়ারি জানিয়েছেন, যে ওয়ার্ডে পাঁচ হাজার ভোটের লিড পাবেন আসানসোলের তৃণমূল প্রার্থী মুনমুন সেন, সেই ওয়ার্ডে উন্নয়নের জন্য বাড়তি ১ কোটি টাকা বরাদ্দ করা হবে। ৩ হাজার ভোটে লিডের জন্য অতিরিক্ত ৫০ লক্ষ ও ২ হাজার ভোটে লিডের জন্য মিলবে ৩০ লক্ষ চাকা বাড়তি বরাদ্দ। এমনকী, ওয়ার্ড থেকে যদি ১ হাজার ভোটেও লিড পান তৃণমূল প্রার্থী মুনমুন সেন, তাহলেও সংশ্লিষ্ট ওয়ার্ডে উন্নয়নে অতিরিক্ত ১০ লক্ষ টাকা দেবে আসানসোল পুরনিগম। এদিকে খোদ আসানসোল পুরনিগমের মেয়রের ঘোষণায় জমে ওঠেছে বিতর্ক। অনেকেই প্রশ্ন তুলেছেন, মেয়র কি ধরেই নিয়েছেন, যে জামুরিয়ায় জিততে পারবেন না তৃণমূল প্রার্থী মুনমুন সেন? উল্লেখ্য, জামুরিয়া বিধানসভা আসনটি সিপিএমের দখলে।

[ বিদ্যুতের খুঁটিতে দলীয় পতাকা, খোলার জন্য ডাকা হল দমকলকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে