BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Weather Update: লক্ষ্মীপুজোর পরই রাজ্যে শীতের আগমন, স্বস্তির খবর দিল হাওয়া অফিস

Published by: Tiyasha Sarkar |    Posted: October 19, 2021 4:13 pm|    Updated: October 19, 2021 5:25 pm

Met department predicts temperature may decrease in this week | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: পুজোর মরশুমেও টানা বৃষ্টি। নাজেহাল রাজ্যবাসী। সকলেরই একটাই প্রশ্ন, কবে দেখা মিলবে রোদের। এসবের মাঝেই স্বস্তির খবর দিল আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে, সপ্তাহান্তে রোদের দেখা তো মিলবেই সেই সঙ্গে প্রবেশ করবে শীতও (Winter)।

হাওয়া অফিস আগেই জানিয়েছিল, পুজোয় বৃষ্টিতে ভাসবে কলকাতা (Kolkata)। অষ্টমীর রাত থেকেই শুরু হয়েছে বৃষ্টি। দশমীতে কার্যত ভেসেছে কলকাতা। নিম্নচাপের জেরে সেই থেকে চলছে বৃষ্টি। জলমগ্ন রাজ্যের বিভিন্ন প্রান্ত। আবহাওয়াবিদের কথায়, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও ঝাড়খণ্ডে নিম্নচাপের জেরে প্রচুর জলীয় বাষ্প ঢুকেছে। এর প্রভাবে চলছে বৃষ্টি।

When winter will come in Kolkata? Here what Met department said

[আরও পড়ুন: লক্ষ্মীর ভাণ্ডারের অর্থেই লক্ষ্মীপুজো, রাজ্যের শ্রীবৃদ্ধি কামনায় অভিনব আয়োজন আসানসোলে]

জানা গিয়েছে, বুধবারও উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়ায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে কমবে পরিমাণ। হাওয়া অফিস সূত্রে খবর, চলতি সপ্তাহের শেষ সম্ভবত শুক্রবারই রাজ্যে প্রবেশ করবে শীত। ভোর ও রাতের দিকে হালকা শিরশিরানী অনুভব করবেন আমজনতা। তবে জাঁকিয়ে শীতের দেখা কবে মিলবে তা এখনও জানায়নি হাওয়া অফিস।

উল্লেখ্য, নিম্নচাপের কারণে উত্তাল দীঘার সমুদ্র। ইতিমধ্যেই জলোচ্ছ্বাস দেখা গিয়েছে। দীঘা, মন্দারমণি, তাজপুর, শংকরপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পুজোর অবসরে অনেক পর্যটকই সৈকতে ছুটি কাটাতে গিয়েছিলেন। তাঁদের বারবার সতর্ক করা হচ্ছে। সৈকতে মাইকিং করা হচ্ছে বলেও খবর। হাওয়া অফিস সূত্রে খবর, বৃষ্টির সঙ্গে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝোড়ো হাওয়া বইতে পারে।

[আরও পড়ুন: সম্প্রীতির নজির বাদুড়িয়ায়, মুসলিম প্রতিবেশীদের কাঁধে চড়ে শেষকৃত্য সম্পন্ন হিন্দু যুবকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে