BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সুখবর! আগামী সপ্তাহেই রাজ্যে দাপুটে ইনিংস শুরু শীতের, জানাল হাওয়া অফিস

Published by: Tiyasha Sarkar |    Posted: December 10, 2021 9:51 am|    Updated: December 10, 2021 9:51 am

MeT department predicts temperature may fall in Kolkata from sunday | Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

নব্যেন্দু হাজরা: নিম্নচাপের কারণে বারবার বাধা পেয়েছে উত্তুরে হাওয়া। সেই সঙ্গে চলছে বৃষ্টি। ফলে রাজ্যে প্রবেশ করেও ধরা দেয়নি শীত। আবহাওয়ারা এই খামখেয়ালিপনায় মুখভার শীতবিলাসীদের। কবে জাঁকিয়ে শীতের দেখা মিলবে, তা জানার অপেক্ষায় তাঁরা। সেই শীতপ্রেমীদের জন্য সুখবর।

আলিপুর হাওয়া অফিসের তরফে জানানো, আগামী রবিবার থেকেই রাজ্যে ব্যাটিং শুরু করবে শীত। এক ধাক্কায় অনেকটা নামবে তাপমাত্রার পারদ। আবহাওয়াবিদরা জানিয়েছেন, আগামী মঙ্গলবাবের মধ্যে কলকাতার তাপমাত্রা নামবে তিন থেকে চার ডিগ্রি। তিলোত্তমার সর্বনিম্ন তাপামাত্রা নামতে পারে ১৫ ডিগ্রিতে। ফলে জেলার তাপমাত্রা নামবে আরও বেশি। তা ঘোরাফেরা করতে পারে ১২ ডিগ্রির আশেপাশে।

MeT predicts temperature may decrease on the end of this week in Kolkata and adjacent area
ছবি: প্রতীকী।

[আরও পড়ুন: Kolkata Municipal Election: কলকাতা পুরভোটে প্রার্থী স্ত্রী, প্রচার করতে হিমালয় থেকে নেমে এলেন স্বামী]

তবে শুক্রবার সকালেও মুখভার আকাশের। হাওয়া অফিসের তরফে জানানো হয়েছে উত্তুরে হাওয়া ও পশ্চিমি ঝঞ্জার সংঘাতের কারণে মেঘলা আকাশ। বৃহস্পতিবার গভীররাতে বৃষ্টিও হয়েছে একাধিক জেলায়। তবে শুক্রবার বেলা বাড়তেই দেখা মিলবে রোদের। শনিবার থেকেই ধীরে ধীরে অনুভূত হবে শীতের আমেজ। তবে দার্জিলিং-সহ উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৯ ডিগ্রি সেলসিয়েস।

উল্লেখ্য, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস সত্যি করে চলতি বছরে ডিসেম্বরের প্রথম সপ্তাহেই রাজ্যে প্রবেশ করেছিল শীত। ভোর ও রাতে অনুভূত হচ্ছিল শিরশিরানি। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলার তাপমাত্রা নেমেছিল ১৫ ডিগ্রির ঘরে। কিন্তু তা দীর্ঘস্থায়ী হয়নি। নিম্নচাপের দাপটে বারবার বাধা পেয়েছে উত্তুরে হাওয়া। বৃষ্টিতে ভিজেছে বাংলা। ফলে উধাও হয়েছে শীতের আমেজ। তবে অবশেষ ডিসেম্বেরের দ্বিতীয় সপ্তাহে জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবেন আমজনতা।

[আরও পড়ুন: BSF ইস্যুতে ফের রাজ্য-রাজ্যপাল সংঘাত, মমতার মন্তব্যের বিরোধিতায় কেন্দ্রকে চিঠি ধনকড়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে