BREAKING NEWS

৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Weather Update: নিম্নচাপের বৃষ্টি থেকে কবে মিলবে রেহাই? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: July 28, 2021 9:28 am|    Updated: July 28, 2021 3:03 pm

MeT predicts extremely heavy rainfall in West Bengal । Sangbad Pratidin

ফাইল

নব্যেন্দু হাজরা: ফের ঝোড়ো ইনিংস নিম্নচাপের। উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার থেকে চলছে বৃষ্টি (Rain)। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে রাতভর চলে বৃষ্টি। বুধবার সকালে আকাশের মুখভার। অতি ভারী বৃষ্টির আশঙ্কা আবহাওয়াবিদদের।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, উত্তর বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ (Low Depression) তৈরি হয়েছে। যা ইতিমধ্যেই বেশ সক্রিয় হয়ে গিয়েছে। খুব শীঘ্রই তা অতি সক্রিয় হয়ে উঠবে। বাংলাদেশ হয়ে তা রাজ্যে ঢোকার কথা। পরে আবার নিম্নচাপ ঝাড়খণ্ড হয়ে বিহারের দিকে সরে যাবে। তার প্রভাবে কলকাতা-সহ রাজ্যজুড়ে চলছে বৃষ্টি। মঙ্গলবার রাতভর চলে বৃষ্টি। বুধবার ও বৃহস্পতিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা। কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি। শুক্রবারও ভারী বৃষ্টি হতে পারে পশ্চিমের জেলা বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, মালদহ, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে আগামী ৪৮ ঘন্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা। একটানা বৃষ্টির প্রভাবে নদীর জলস্তর বাড়তে পারে। কলকাতা-সহ বিভিন্ন পুরসভা এলাকাগুলির কিছু এলাকা জলমগ্ন হতে পারে। অন্যান্য জেলার নিচু এলাকা প্লাবিত হতে পারে।

[আরও পড়ুন: খোলামেলা পোশাকে দিতিপ্রিয়া, ছবি দেখে Love পাঠালেন ‘মথুরা মোহন’!]

উল্লেখ্য, গত সপ্তাহেও নিম্নচাপের বৃষ্টিতে ভেজে বাংলা। বৃদ্ধি পায় নদীর জলস্তর। কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্নও হয়ে পড়ে। বর্ষা চলতি বছর শুরু থেকেই বেশ জমিয়েই ব্যাটিং করছে। তার উপর রয়েছে নিম্নচাপ। জোড়া ফলায় বৃষ্টি থেকে রেহাই নেই বঙ্গবাসীর। এদিকে, বৃষ্টির জেরে তীব্র গরম থেকে মুক্তি মিলেছে রাজ্যবাসীর। কারণ, কমেছে তাপমাত্রার (Temparature) পারদ। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৫ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। এদিকে, কয়েক মিনিটের ঝড়ে ব্যাপক ক্ষতিগ্রস্ত হিঙ্গলগঞ্জ। মঙ্গলবার রাতে আচমকাই ঝড় ওঠে। তার ফলে ভেঙে গিয়েছে বহু গাছ। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু বাড়ি। 

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘তোর মা-বাবাও এভাবে মরবে’, মৃত রোগীর পরিবারের ‘অভিশাপ’ শুনে ভেঙে পড়লেন চিকিৎসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×