০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ১৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পঞ্চমীর সকাল থেকে বৃষ্টি, পুজোর পরিকল্পনা বানচালের আশঙ্কায় বাঙালি

Published by: Sayani Sen |    Posted: October 3, 2019 9:41 am|    Updated: October 3, 2019 9:47 am

MeT predicts light to heavy rain in next two days in Durga Puja

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টি যে পুজোয় চোখরাঙাবে সেই পূর্বাভাস ছিলই। পুজো ভেস্তে দেওয়ার আশঙ্কাও নতুন নয়। মহাপঞ্চমীর সকালে যেন সেই আশঙ্কাই বাস্তব রূপ নিল। সকাল থেকেই মুখভার আকাশের। দফায় দফায় বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন প্রান্ত।

[আরও পড়ুন: বাবুল নিগ্রহ কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জনকে বেধড়ক মার, কাঠগড়ায় বিজেপি]

বৃহস্পতিবার সকাল থেকেই মেঘলা আকাশ। ভোররাত থেকেই বৃষ্টিতে ভিজেছে শহরের বিভিন্ন প্রান্ত। এছাড়াও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও চলছে বিক্ষিপ্ত বৃষ্টি। সকাল সাতটা পর্যন্ত রাজ্যজুড়ে বৃষ্টি হয়েছে ৫.৯ মিমি। আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। দিনভর কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ষষ্ঠী এবং সপ্তমীতে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অষ্টমীতে বৃষ্টির আশঙ্কা এড়ানো যাচ্ছে না। নবমী এবং দশমীতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে বলেই পূর্বাভাস হাওয়া অফিসের।

[আরও পড়ুন: পুজোর মুখে বাঘের আতঙ্ক, লাঠি হাতে রাত কাটছে বীরভূমের বাসিন্দাদের]

একে বৃষ্টি আবার তার উপর আবহাওয়া দপ্তরের পূর্বাভাসে স্বাভাবিকভাবেই হতাশ উৎসবমুখর বাঙালি। বর্ষা এ রাজ্য থেকে বিদায় নিতে মোটামুটি অক্টোবরের প্রথম সপ্তাহ কেটে যায়। আর এবার পুজো পড়েছে অক্টোবরের প্রথম সপ্তাহেই। সেক্ষেত্রে বৃষ্টিতে পুজোর পরিকল্পনা ভেস্তে যাওয়ার আশঙ্কা যেন আরও প্রকট হচ্ছে। নতুন জামাকাপড় পরে পুজোর দিনগুলো মণ্ডপে মণ্ডপে প্রতিমা দর্শন করে কাটবে কি না, সেই আশঙ্কায় দিন কাটছে উৎসবমুখর বাঙালির।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে