BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: নিম্নচাপের জের, শীতের মাঝে অকালবৃষ্টিতে ভিজল কলকাতা-সহ গোটা রাজ্য

Published by: Sayani Sen |    Posted: November 15, 2021 9:35 am|    Updated: November 15, 2021 9:44 am

MeT predicts rain in next 24 hours in Kolkata and adjacent area। Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: রাজ্যে ফের নিম্নচাপের চোখরাঙানি। আন্দামান সাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। তার প্রভাবে কলকাতা-সহ গোটা রাজ্যে রবিবার থেকে শুরু হয়েছে বৃষ্টি (Rain)। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সোমবার দিনভর আকাশ মেঘলা থাকবে। হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি। আগামিকালও রাজ্যজুড়ে বৃ্ষ্টির পূর্বাভাস। তবে বুধবার মূলত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। বৃহস্পতিবার ফের বাংলা বৃষ্টিতে ভিজতে পারে। 

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, গাঙ্গেয় বঙ্গের সাত জেলায় দুর্যোগের সম্ভাবনা। জারি হলুদ সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। দুই বর্ধমান ও মেদিনীপুর-সহ ঝাড়গ্রাম, বীরভূম ও নদিয়ায় বৃষ্টির সম্ভাবনা। নিম্নচাপের কারণে উত্তুরে হাওয়া বাধাপ্রাপ্ত। ফলে শীতকালের চেনা ছবি আচমকা উধাও। মেঘের কারণে বাধা পেয়েছে রোদ। বিক্ষিপ্ত বৃষ্টিও খানিক স্যাঁতস্যাঁতে করেছে আবহাওয়াকে। সবমিলিয়ে দিন ও রাতের তাপমাত্রা খানিকটা কম অনুভূত হয়েছে। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৫ ডিগ্রি কম। আবহাওয়াবিদদের মতে, মঙ্গলবার থেকে দিনের তাপমাত্রার বাড়বে। কমবে রাতের তাপমাত্রা। তবে বুধবার মূলত শুষ্ক আবহাওয়া বজায় থাকবে। বৃহস্পতিবার ফের বাংলা বৃষ্টিতে ভিজতে পারে। নেপথ্যে সেই নিম্নচাপ। 

[আরও পড়ুন: হাই কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল! কৃষ্ণনগরের জগদ্ধাত্রী বিসর্জনে মানুষের ঢল]

তবে তাপমাত্রা কমলেও এখনই ভারী শীতপোশাক আলমারি থেকে বের করার সময় আসেনি। তাই কিছুটা হলেও মনখারাপ শীতবিলাসীদের। মাঝ নভেম্বরেও সেভাবে শীত উপভোগ করতে না পারায় বেশ খানিকটা আক্ষেপ করছেন তাঁরা। আবহাওয়াবিদদের মতে, নিম্নচাপের ধাক্কায় এখনই সুখবর পাওয়া সম্ভব নয়। কারণ, কমপক্ষে চলতি সপ্তাহে তাপমাত্রার বিশেষ হেরফের হওয়া সম্ভব নয়। 

কবে পাকাপাকিভাবে রাজ্যে শীত আসবে, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। শীতবিলাসীদের জন্য যদিও এখনও কোনও আশার বাণী শোনাতে পারেনি আবহাওয়া দপ্তর। নিম্নচাপের ধাক্কা সামাল দেওয়ার পরেই আবহাওয়ার বদল হতে পারে।  

[আরও পড়ুন: পূর্ব রেলের আসন সংরক্ষণের নিয়মে বদল, আগামী সাতদিন রাতে বন্ধ রিজার্ভেশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে