BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস, সিকিমে শুরু তুষারপাত

Published by: Bishakha Pal |    Posted: December 28, 2018 12:55 pm|    Updated: December 28, 2018 12:55 pm

MeT predicts rain in North Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমে আরও একটি শীতলতম দিন দেখলেন শহরবাসী। আবহাওয়া দপ্তর আগেই পূর্বাভাস দিয়েছিল পারদ আরও নামবে। সেই সম্ভাবনা সত্যি করে গতকালের তুলনার বেশ কয়েকঘর নামল পারদ। বৃহস্পতিবার কলকাতার তাপমাত্রা যেখানে ছিল ১১.৭ ডিগ্রি সেলসিয়াস, সেখানে শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.২ ডিগ্রি সেলসিয়াস। বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে।

আবহাওয়া দপ্তর তরফে জানানো হয়েছে, শীত কমার এখনই কোনও সম্ভাবনা নেই। উলটে পারদ আরও নামার সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম ছিল তাপমাত্রা। শুক্রবারের সর্বনিম্ন তাপমাত্রা স্বাবাবিকের থেকে ৩ ডিগ্রি কমেছে। এদিকে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস শীতের পালে আরও হাওয়া দেবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার-সহ একাধিক জায়গায় আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর উত্তরবঙ্গে যদি বৃষ্টি হয় তবে সেখানে ঠান্ডা তো জাঁকিয়ে পড়বেই, সেই হাওয়া আসবে দক্ষিণবঙ্গেও। এতে জবুথবু ভাব আরও বাড়বে। তার উপর সিকিমে শুরু হয়েছে তুষারপাত। তার একটা প্রভাব তো আছেই।

মাথার উপর দিয়ে গেল লোকাল ট্রেন, প্রাণে বাঁচলেন তরুণী ]

কলকাতার তাপমাত্রা কমার পাশাপাশি জেলাগুলিতেও জাঁকিয়ে পড়েছে শীত। শুক্রবার কোচবিহারের তাপমাত্রা নেমেছে ৭.৯ ডিগ্রি সেলসিয়াসে। উত্তরবঙ্গের মালদহে পারদ নেমেছে ৯ ডিগ্রিতে। এই নিয়ে টানা ১০ দিন স্বাভাবিকের নিচে রয়েছে তাপমাত্রা।

এদিকে শীতের ছোঁয়া পেতে না পেতেই মরশুমি আনাজ, ফল ও মন্ডা-মিঠাইয়ে প্রায় প্রতিটি বাড়িতে শুরু হয়ে গিয়েছে ভূরিভোজ। তার উপর এখন স্কুল-কলেজগুলিতে বড়দিনের ছুটি থাকায় খাওয়া দাওয়া শুরু হয়েছে জোরকদমে। অনেকে আবার খাবার বেঁধে বেরিয়ে পড়েছেন পিকনিকে। সব মিলিয়ে চেটেপুটে এই ক’টা দিন চুটিয়ে উপভোগ করতে চেষ্টার কসুর করছেন না অনেকে। তার উপর আবার আসছে পিঠে পুলির দিন। বোঝাই যাচ্ছে, উত্তুরে হাওয়ার দাপট শুধু তাপমাত্রাই নামায়নি, দ্বিগুণ করে দিয়েছে উৎসবের আনন্দকেও।

[ মোট নম্বর ৫৫, পরীক্ষার্থী পেয়েছেন ৫৯! আজব কাণ্ড এসএসসিতে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে