১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: সরস্বতী পুজোয় বৃষ্টির সম্ভাবনা প্রবল, ভেস্তে যেতে পারে বাঙালির ‘ভ্যালেন্টাইনস ডে’

Published by: Suparna Majumder |    Posted: January 29, 2022 10:54 am|    Updated: January 29, 2022 10:54 am

Met predicts rain in Saraswati Puja 2022 | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: সপ্তাহ শেষে বৃষ্টির সম্ভাবনা। অর্থাৎ সরস্বতী পুজোর (Saraswati Puja 2022) আনন্দ মাটি হওয়ার সম্ভাবনা প্রবল। আগামী শনিবার বাগদেবীর আরধনায় মাতবেন বঙ্গবাসী। তার আগেই এমন পূর্বাভাস জানানো হল হাওয়া অফিসের পক্ষ থেকে। 

অবাধে বইছে উত্তুরে হাওয়া। এর প্রভাব গোটা রাজ্যেই কমবেশি পড়ছে। গত দু’দিনে পাঁচ ডিগ্রিরও বেশি নেমেছে শহর কলকাতার তাপমাত্রা। সপ্তাহের শেষে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি সরস্বতী পুজোয় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। বছরের এই দিনটির প্রতীক্ষায় থাকে পড়ুয়ারা। পুজো শেষ করেই বেরিয়ে পড়ে। কারও পরনে থাকে শাড়ি, কেউ নতুন পাঞ্জাবি পরে বেরিয়ে পড়ে। করোনা পরিস্থিতিতে গত বছরও মাস্ক পরে অনেকে রাস্তায় বেরিয়েছিলেন। কিন্তু এ বছর বৃষ্টি হলে, সে আনন্দ অনেকটাই মাটি হওয়ার সম্ভাবনা রয়েছে। 

[আরও পড়ুন: হিন্দু সেজে ১৫ বছর ভারতে আত্মগোপন! পুলিশের জালে বাংলাদেশি যুবতী]

কলকাতায় এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ ২১.৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। দক্ষিণবঙ্গে শুক্রবার থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তার আগে থাকবে মেঘমুক্ত আকাশ। রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচেই থাকবে। শনি ও রবিবার প্রবল শীত পড়ার সম্ভাবনা রয়েছে। আর তা থাকবে মঙ্গলবার পর্যন্ত। 

উত্তরবঙ্গেও (North Bengal) শনিবার থেকে পরিষ্কার আকাশ থাকবে। নামবে তাপমাত্রা। আগামী কয়েকদিন স্বাভাবিকের নিচেই থাকবে পারদ। মঙ্গলবার থেকে তাপমাত্রা বাড়বে। বৃহস্পতিবার থেকে বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পংয়ে। শুক্র-শনিবার দার্জিলিং-সহ উপরের জেলাতেই বৃষ্টির পূর্বাভাস। এদিকে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকেছে উত্তর-পশ্চিম ভারতে। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢোকার সম্ভাবনা। তেমন হলে ফেব্রুয়ারিতে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। তামিলনাড়ুর উপরেও রয়েছে একটি ঘূর্ণাবর্ত। পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে রয়েছে শৈত্যপ্রবাহের সর্তকতা।

[আরও পড়ুন: আরও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ, তবে নতুন করে চিন্তা বাড়াচ্ছে মৃতের সংখ্যা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে