BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আজ একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা, সোমবার থেকেই চড়বে তাপমাত্রার পারদ

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2021 10:03 am|    Updated: March 14, 2021 10:03 am

MET predicts scattered rainfall in some districts of west bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: আরামদায়ক আবহাওয়ার (Weather) দিন শেষ। আগামী তিন-চার দিনের মধ্যেই একলাফে বেশ খানিকটা তাপমাত্রা বাড়বে। ফলে মধ্য মার্চ থেকেই গরমে হাঁসফাস করা শুরু হয়ে যাবে শহরবাসীর। তবে আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির পূর্বাভাস থাকায় স্বস্তি পেতে চলেছে রাজ্যের বেশ কয়েকটি জেলা।

আলিপুর আবহাওয়া দপ্তর (Alipore Weather Office) জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছি বা নিচে থাকবে। তবে সোমবার থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। আগামী তিন-চার দিনে ৩ থেকে ৫ ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে বলেই পূর্বাভাস। এদিকে আজ পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দু-এক জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা ঝোড়ো হাওয়া বইতে পারে। যদিও সোমবার থেকে দক্ষিণবঙ্গের আকাশ পুরোপুরি পরিষ্কার থাকবে বলেই জানাচ্ছেন আবহবিদরা।

[আরও পড়ুন: পরের দু’দফা ভোটের জন্য বিজেপির তালিকা আজ, প্রার্থী হতে নারাজ মিঠুন চক্রবর্তী]

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং-সহ পার্বত্য এলাকায় বৃষ্টি চলবে আরও কয়েকদিন। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা থাকছে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে বলে খবর। কলকাতাযর আকাশ পরিষ্কার। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি নিচে। তবে কয়েকদিনেই শহরে উষ্ণতার পারদ চড়বে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ।

পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পূর্ব ভারতের উপর অবস্থান করছে। এর প্রভাবে উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে হালকা ঝোড়ো হাওয়া ও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকছে। ফলে আগামী কয়েকদিন জম্মু-কাশ্মীর, লাদাখ, মোজাফ্ফরাবাদ এবং হিমাচল প্রদেশে প্রচুর বৃষ্টি হওয়ার সম্ভাবনা। নতুন করে আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা জম্মু-কাশ্মীরে ঢুকবে মঙ্গলবার।

[আরও পড়ুন: নন্দীগ্রাম দিবসে হুইল চেয়ারেই রাস্তায় নামতে পারেন মমতা! সোমবার শুরু জেলা সফর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে