BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Weather Update: মহালয়ায় বৃষ্টিতে ভিজবে উৎসবমুখর বাংলা? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: September 23, 2022 7:49 pm|    Updated: September 23, 2022 7:53 pm

MeT predicts temperature increased in Mahalaya in West Bengal । Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: এই বৃষ্টি তো এই রোদ। পুজোর মুখে আবহাওয়ার খামখেয়ালিপনায় ব্যতিব্যস্ত আমবাঙালি। পুজোর বাজারে ব্যস্ত বাঙালি ব্যাগ থেকে ছাতা বের করার চিন্তা মাথায় নিয়ে বাড়ি থেকে বেরচ্ছেন। এই পরিস্থিতিতে সুখবর শোনাল আলিপুর আবহাওয়া দপ্তর। কারণ, আগামী তিন-চারদিন রাজ্যজুড়ে দুর্যোগের সম্ভাবনা নেই।

আগামী রবিবার মহালয়া। ওইদিন আবহাওয়া কেমন থাকবে, সেটাই এখন লাখ টাকার প্রশ্ন। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আগামী তিন-চারদিন রাজ্যজুড়ে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে দক্ষিণবঙ্গ কিংবা উত্তরবঙ্গের কোনও জেলায় ছিটেফোঁটা বৃষ্টি হতে পারে না। পুজোর বাজার করতে গিয়ে বৃষ্টিতে না ভিজলেও ঘেমেনেয়ে একসা হতে পারে উৎসবপ্রিয় বাঙালি। কারণ, এই তিন-চারদিন বাড়বে তাপমাত্রা। তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে পারে অস্বস্তিও।

[আরও পড়ুন: হাই কোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ, শিক্ষক নিয়োগ মামলায় সুপ্রিম কোর্টে লিভ পিটিশন দায়ের মানিকের]

পুজোর চারদিন উৎসবে মেতে ওঠার প্রস্তুতিতে ব্যস্ত গোটা বাংলা। সর্বত্র চলছে সাজ সাজ রব। পুজোর কটাদিন বৃষ্টি হবে কিনা, তা নিয়েও উৎসবের আনন্দে গা ভাসানো বাঙালির মাথাব্যথা কম নেই। এখনই সে বিষয়ে নিশ্চিতভাবে কিছু বলতে নারাজ আবহাওয়াবিদরা। বিশেষজ্ঞদের দাবি, সাধারণত ১০ অক্টোবরের আগে বাংলা থেকে বর্ষা বিদায়ের সম্ভাবনা কম। এদিকে, ১ অক্টোবর মহাষষ্ঠী। ৫ অক্টোবর উমা বিদায়। তাই এই সময়ের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে।

বৃষ্টি হবে কিনা, সে কথা ভাবাচ্ছে ঠিকই। তবে আপাতত কেনাকাটি, পুজো প্রস্তুতিতে ব্যস্ত আমবাঙালি। মা দু্র্গার কাছে সকলের একটাই প্রার্থনা, পুজোর কটাদিন বৃষ্টি যেন না হয়। কারণ, এই চারদিন আনন্দ, মজা, হুল্লোড়ই যে সারাবছরের প্রাণবায়ু সঞ্চার করে উৎসবপ্রিয়দের।

[আরও পড়ুন: ডেডলাইন ৩০ নভেম্বর! ৫৯ হাজার শিক্ষকের মেধাতালিকা প্রকাশের নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে