BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কতদিন স্থায়ী হবে শীতের দুর্দান্ত ইনিংস? জেনে নিন হাওয়া অফিসের পূর্বাভাস

Published by: Sayani Sen |    Posted: January 2, 2021 11:27 am|    Updated: January 2, 2021 11:28 am

An Images

নব্যেন্দু হাজরা: বছরের শুরুতে শীতবিলাসীদের জন্য সুখবরের পাশাপাশি রয়েছে দুঃসংবাদও। কলকাতায় শনিবার সামান্য কমল তাপমাত্রা। আগামী দু-তিনদিন এরকম পরিস্থিতি বজায় থাকবে। তাপমাত্রার আরও কমার সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। তবে দুঃসংবাদ একটাই। সপ্তাহের শেষের দিক থেকে আবারও বাড়তে পারে তাপমাত্রার পারদ। তার ফলে শীতের আমেজ উপভোগে কিছুটা হলেও ভাটা পড়তে পারে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার কলকাতায় আকাশ পরিষ্কার থাকবে। সকালে সর্বনিম্ন তাপমাত্রা (Temperature) ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস । গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। দু’দিনের তাপমাত্রা মোটের উপর স্বাভাবিকই বলা চলে। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। এই আবহাওয়া আগামী কয়েকদিন জারি থাকবে। উত্তরে হাওয়া, হালকা রোদের উষ্ণতা গায়ে মেখে কয়েকদিন দিব্যি শীতের আমেজ উপভোগ করতে পারবেন শীত উপভোগকারীরা। 

[আরও পড়ুন: নাড্ডার কনভয়ে হামলা থেকে শিক্ষা? ভিভিআইপি নিরাপত্তায় রাজ্যে আরও দুই কোম্পানি CRPF]

তবে সপ্তাহের শেষের দিকে আবহাওয়া ফের বদলের সম্ভাবনা রয়েছে।  পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে উত্তুরে হাওয়া বাধা পেতে পারে। অন্যদিকে পূবালী হওয়ার প্রভাব বাড়ায় আগামী সপ্তাহে শীত (Winter) কমবে। তাপমাত্রা বাড়বে বাংলায়। পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে আগামিকাল অর্থাৎ রবিবার থেকে বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে বাংলাবাসীর কোনও ভয় নেই। কারণ বৃ্ষ্টিতে ভিজতে পারে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ও জম্মু-কাশ্মীর। দক্ষিণ ভারতের রাজ্যগুলিরতেও বৃষ্টির সম্ভাবনা একেবারেই এড়ানো যাচ্ছে না। লাক্ষাদ্বীপ, কেরল, তামিলনাড়ু এবং পণ্ডিচেরিতেও বৃষ্টির (Rain) সম্ভাবনা রয়েছে। সোম ও মঙ্গলবার জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরবাদে তুষারপাতের সম্ভাবনা। পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি, উত্তরপ্রদেশ, বিহার ও গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কুয়াশার সতর্কবার্তাও জারি রয়েছে।

[আরও পড়ুন: রাজনৈতিক সংঘর্ষে দিনহাটায় চলল গুলি, জখম ব্যবসায়ী ও সিভিক ভলান্টিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement