BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভ্যাপসা গরমে অস্বস্তি নাকি বৃষ্টিতে মিলবে আরাম? জেনে নিন কী বলছে হাওয়া অফিস

Published by: Sayani Sen |    Posted: May 20, 2021 8:54 am|    Updated: May 20, 2021 8:54 am

MeT predicts thundershower likely to occur in some area of West Bengal ।Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা ও শাহজাদ হোসেন: একে করোনার (Coronavirus) দাপটে গৃহবন্দি আমজনতা। তার উপর আবার বেজায় গরম। সবমিলিয়ে নাভিশ্বাস ওঠার জোগাড়। বৃহস্পতিবারও দিনভর অস্বস্তি বজায় থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে রয়েছে আশার খবর। বিকেলের দিকে রাজ্যের বিভিন্ন প্রান্তে  বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। এদিকে, বুধবার রাতে বাজ পড়ে মুর্শিদাবাদের জঙ্গিপুরে মৃত ১। জখম অন্তত ২২ জন।

গত বছর শীত বেশ জাঁকিয়ে ব্যাটিং করেছে। বেশ কয়েকবার বাধাপ্রাপ্ত হলেও শীতবিলাসীরা তা চুটিয়ে উপভোগ করেছেন। আর শীত রাজ্য থেকে বিদায় নেওয়া মাত্রই বেশ দাপট থেকে গ্রীষ্ম। বৈশাখের শুরু থেকে ক্রমশ ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। সকাল থেকেই কাঠফাটা রোদে পুড়ছে বঙ্গ। বৃহস্পতিবার রাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৯ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯২ শতাংশ। তীব্র গরমে হাঁসফাঁস দশা আমজনতার। বাড়ি বসেও যেন ত্রাহি ত্রাহি রব। বৃহস্পতিবার দিনভর একইরকম আবহাওয়া (Weather) থাকবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। তবে আশার খবর একটাই, এদিন বিকেলের দিকে রাজ্যের বিভিন্ন প্রান্তে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে বৃষ্টিতে স্বস্তি মেলে কিনা, সেদিকেই যেন চাতক পাখির মতো তাকিয়ে বসে রয়েছেন বঙ্গবাসী।

[আরও পড়ুন: করোনা আক্রান্ত ভেবে ব্যক্তিকে রাস্তায় ফেলে পালাল বাড়ির লোক, উদ্ধার করল পুলিশ]

বুধবারও হালকা ঝড়বৃষ্টিতে ভেজে মুর্শিদাবাদ-সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত। ওইদিন রাত সাড়ে নটা নাগাদ মুর্শিদাবাদের (Murshidabad) জঙ্গিপুর পুরসভার ১০ নম্বর ওয়ার্ডে মির্জাপাড়ার বেশ কয়েকজন বাসিন্দা একটি মাঠে বসে গল্পগুজব করছিলেন। সেই সময় শুরু হয় ঝড়বৃষ্টি। আচমকাই একটি বাজ পড়ে। তাতে বছর পঁচিশের মনসুর শেখ নামে এক যুবকের মৃ্ত্যু হয়। কমপক্ষে আরও ২২ জন জখম হয়েছেন। তাঁরা প্রত্যেকে জঙ্গিপুর মহকুমা হাসপাতালে ভরতি। এদিকে, আগামী সপ্তাহে রাজ্যে আছড়ে পড়তে পারে ঘূর্ণিঝড় যশ। আপাতত তার মোকাবিলার প্রস্তুতিতে কোমর বেঁধে নেমেছে রাজ্য। ঝড় নিয়ে আগাম সতর্ক হতে রেলকে পরামর্শ দিল রাজ্য। নির্দেশের পর ঝড় মোকাবিলায় রেল নিজেদের পরিকাঠামোকে সাজাতে ব্যস্ত।

[আরও পড়ুন: অমানবিক! অভুক্ত পরিযায়ী শ্রমিককে দেওয়া হল পথকুকুরদের খাবার, শোরগোল ধূপগুড়িতে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement