BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাঝ সমুদ্রে জালে উঠল ধাতব যন্ত্রাংশ, চাঞ্চল্য দিঘায়

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 17, 2017 7:26 am|    Updated: September 19, 2019 11:40 am

An Images

রঞ্জন মহাপাত্র, কাঁথি:  ওড়িশার তালসারিতে গভীর সমুদ্র থেকে উদ্ধার ধাতব যন্ত্রাংশ। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে দিঘায়। গত বৃহস্পতিবারই বিকট শব্দ শোনা গিয়েছিল পূর্ব মেদিনীপুরের এই সৈকত শহরে। আতঙ্কিত হয়ে পড়েছিলেন পর্যটকরা। সেই ঘটনার সঙ্গে এই ধাতব যন্ত্রাংশে কোনও সম্পর্ক আছে কিনা, তা খতিয়ে দেখছে পুলিশ। আপাতত উদ্ধার হওয়া ধাতব যন্ত্রাংশ রাখা হয়েছে দিঘা থানায়।

[ভরদুপুরে দিঘায় ফের বিকট শব্দ, পর্যটকদের হুড়োহুড়ি]

বৃহস্পতিবার দুপুর ১.৪০। পর্যটকের ভিড়ে চেনা ছন্দে দিঘা। হোটেলে বসে কেউ খাওয়া-দাওয়া করছেন, কেউ আবার নেমে পড়েছেন সমুদ্রে। আচমকাই বিকট শব্দ! মুহুর্তে আতঙ্ক ছড়িয়ে পড়ল সৈকত শহরে। যাঁরা সমুদ্রে নেমেছিলেন, তড়িঘড়ি পাড়ে উঠে এলেন তাঁরা। আতঙ্কে হোটেল ছেড়ে রাস্তায় বেরিয়ে পড়লেন বহু পর্যটক। দ্রুত উপকূলে পৌঁছে গেলেন বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা। হাজির নিরাপত্তারক্ষী বাহিনীও। পর্যটকদের সতর্ক করতে সাইরেন বাজালো প্রশাসন। পর্যটকদের দাবি, শব্দটি সমুদ্রের দিক থেকে এসেছিল। টাওয়ার ফেটে গেলে যেমন শব্দ হয়, তার থেকে জোরে ছিল আওয়াজ। কিন্তু, আওয়াজটা কীসের? তা এখনও স্পষ্ট নয়। আওয়াজের উৎস সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ ও দমকল।

[বাথরুমে উঁকি, বধূর স্নানের ছবি তুলতে গিয়ে ধৃত রং মিস্ত্রি]

এই পরিস্থিতিতে দিঘার খুব কাছেই ওড়িশার তালসারি থেকে ৭০ কিমি দূরে গভীর সমুদ্রে মৎস্যজীবীদের জালে উঠে এল ধাতব যন্ত্রাংশ। তা নিয়েই এখন চাঞ্চল্য ছড়িয়েছে দিঘায়। প্রশাসন সূত্রে খবর, গত বৃহস্পতিবার দিঘায় বিকট শব্দ শোনা গিয়েছিল। তার ঠিক পরের দিন, অর্থাৎ শুক্রবার গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছিলেন ওড়িশার একদল মৎস্যজীবী। তালসারি থেকে ৭০ কিমি দূরে মাঝ-সমুদ্রে তাঁদের জালে ওঠে ওই ধাতব যন্ত্রাংশ। ধাতব যন্ত্রাংশটি উপকূলে নিয়ে আসেন মৎস্যজীবীরা। বিক্রি করার জন্য ধাতব যন্ত্রাংশটিকে দিঘায় নিয়ে আসেন বাংলার মৎস্যজীবীরা। খবর পেয়ে ধাতব যন্ত্রাংশটি উদ্ধার করেছে দিঘা থানার পুলিশ। সেটি থানাতেই রাখা হয়েছে। কিন্তু, বৃহস্পতিবারের বিকট শব্দের সঙ্গে ওই ধাতব যন্ত্রাংশের সম্পর্ক আছে কিনা, তা এখনও স্পষ্ট নয়। বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ ও দমকল।

[কন্যাশ্রীদের স্বনির্ভরতায় নয়া উদ্যোগ, বড়দিনে বাজারে আসছে ‘ES-কেক’]

প্রসঙ্গত, মাস তিনেক আগেও একবার বিকট শব্দ শোনা গিয়েছিল দিঘায়। ঘটনাচক্রে, সেবারও সমুদ্র থেকে এমনই ধাতব যন্ত্রাংশ পাওয়া গিয়েছিল। যদিও বিকট শব্দের সঙ্গে ওই ধাতব যন্ত্রাংশের কোনও যোগ খুঁজে পাননি তদন্তকারীরা।

[পৌষে শীতের আগমনী, রবিবার মরশুমের শীতলতম দিন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement