১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে গ্রামবাসীদের ভাঁড়ারে টান, রান্না করা খাবার বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন বিধায়ক

Published by: Tiyasha Sarkar |    Posted: April 27, 2020 4:06 pm|    Updated: April 27, 2020 4:06 pm

An Images

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: টানা লকডাউনে প্রবল সমস্যায় নিম্নবিত্ত পরিবারের সদস্যরা। তাই এবার সেই সকল মানুষের পাশে দাঁড়ালেন বনগাঁ দক্ষিণের বিধায়ক সুরজিৎ বিশ্বাস। তাঁর উদ্যোগে রান্না করা খাবার দুস্থ মানুষদের কাছে পৌঁছে দিচ্ছে দলের নেতা-কর্মীরা।

লকডাউনের এক মাস পেরিয়েছে। হাতে অল্প কিছু নগদ যা ছিল,এই কদিনে তা ফুরিয়েছে। উপরন্তু কাজও নেই। তাই ভাঁড়ারে টান পড়েছে দিন আনা দিন খাওয়া মানুষগুলোর। প্রশাসনের তরফে সাহায্য মিলছে ঠিকই, তা সত্ত্বেও রাজ্যের বিভিন্ন প্রান্তের গ্রামগুলির আনাচেকানাচে উঁকি দিলে স্পষ্ট দেখা যাবে অভাবের ছবি। এই সব মানুষদের জন্যই নিজের বিধানসভা এলাকার বিভিন্ন জায়গায় রান্নার ব্যবস্থা করলেন বনগাঁ দক্ষিণের বিধায়ক সুরজিৎ বিশ্বাস। বেশ কয়েকদিন ধরেই নহাটা, ফুলশরা, ঝাউডাঙায় শুরু হয়েছে রান্না। কোনওদিনের মেনুতে থাকছে সোয়াবিন তো কোনওদিন থাকছে ডিম। রান্নার পর প্যাকেটে প্যাকেটে খাবার পৌঁছে যাচ্ছে দরিদ্র মানুষদের হাতে।

[আরওপড়ুন: স্পর্শকাতর এলাকার নিরাপত্তারক্ষীরাই পরছে না মাস্ক! ক্ষুব্ধ কেন্দ্রীয় প্রতিনিধি দল]

তবে শুধু রান্না করা খাবারই নয়, কোথাও কোথাও চাল, ডাল, সোয়াবিন, সাবান-সহ বিভিন্ন সামগ্রী তুলে দেওয়া হচ্ছে মানুষের হাতে। এ প্রসঙ্গে উত্তর ২৪ পরগনার যুব তৃণমূলের কার্যকারি সভাপতি অভিজিৎ বিশ্বাস বলেন, বনগাঁ দক্ষিণের বিধায়ক সুরজিৎ বিশ্বাসের উদ্যোগে ও যুবর ছেলেদের সহযোগীতায় এই বিধানসভার তিনটি জায়গায় রান্না করে তা সাধারন মানুষের বাড়িতে পৌছে দেওয়া হচ্ছে। প্রতিদিন ৭০০ থেকে ১০০০ মানুষের মুখে অন্ন তুলে দিচ্ছি। যতদিন লকডাউন চলবে ততদিন বাড়িতে বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দেবেন বলে জানান তিনি। বিধায়কের এই উদ্যোগে আপ্লুত স্থানীয়রা। প্রসঙ্গত, এর আগে বনগাঁ উত্তরের বিধায়ক-সহ এলাকার বিভিন্ন নেতা-কর্মীরা অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন। কেউ বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছেছেন, কেউ আবার রান্না করে বসিয়ে খাইয়েছেন। 

[আরওপড়ুন: সামাজিক দূরত্ব উপেক্ষা করে চড়কের মেলায় ভিড়, সামলাতে গিয়ে হামলার মুখে পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement