৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ঘূর্ণাবর্তের কল্যাণে খুব শিগগিরিই বঙ্গে ঢুকছে বর্ষা  

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 8, 2017 6:49 am|    Updated: June 8, 2017 6:49 am

Monsoon to hit Bengal soon, predicts MeT

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কয়েক পশলা বৃষ্টি যেন শহর কলকাতার গরম আরও বাড়িয়ে দিয়েছে। বাতাসে বেড়েছে আর্দ্রতা। ফল, সারা শরীরে বিরক্তিকর ঘাম। একটু বেলায় বাড়ি থেকে বের হলেই ঘেমে নেয়ে একসার বাঙালি। দিল্লির মৌসম ভবন জানিয়েছিল পর্যাপ্ত বৃষ্টি হবে এবার। কিন্ত তার দেখা মিলবে কবে? গোটা পশ্চিমবঙ্গেরই একটাই প্রশ্ন। উত্তরে এতদিনে একটু হলেও আশার কথা শোনালেন হাওয়া অফিসের কর্তারা। সূত্রের খবর মানলে, ঘূর্ণাবর্তের কল্যাণে আগামী দুই থেকে তিন দিনের মধ্যেই বঙ্গে প্রবেশ করবে বর্ষা।

[ভারতের এই স্থানে প্রাক্তন সেনা অফিসারদের নুন কিনতে হয় ১৫০ টাকায়]

তবে এই সুখবর আপাতত উত্তরবঙ্গের বাসিন্দাদের জন্যই প্রযোজ্য। কারণ সেই পথেই প্রবেশ করছে বর্ষা। কিন্তু দক্ষিণবঙ্গে তা কতদিনে এসে পৌঁছবে সে খবর এখনই জানাতে পারছেন না আবহাওয়াবিদরা। অবশ্য আইএমডি কলকাতার ওয়েবসাইটে বৃহস্পতি ও শুক্র দুই দিনই বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। তবে তাতে তাপমাত্রা কমার কোনও লক্ষণ নেই। বৃহস্পতিবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৯ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবারও তাপমাত্রা চল্লিশের কাছাকাছিই থাকবে বলে জানা গিয়েছে। দুই দিনই বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে সূত্রের খবর। ক্ষণিকের এই বৃষ্টিকে প্রাক-বর্ষার বৃষ্টি বলেই অভিহিত করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

Weather

[মহিলাদের যৌন চাহিদা কমাতে আজব বিধান ইমামের, ভাইরাল ভিডিও]

মে মাস থেকেই শহরের সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের থেকে বেশিই ছিল। বাতাসে আর্দ্র্রতা থাকায় রাতের দিকেও গরম তেমন কমেনি। কালবৈশাখীরও তেমনভাবে দেখা মেলেনি চলতি বছরে। তাই গরমে বেশ নাজেহাল হতে হয়েছে সাধারণ মানুষকে। কিছুদিন আগে উত্তরবঙ্গে বৃষ্টি দেখা মিললেও দক্ষিণবঙ্গ এখনও পর্যন্ত স্বস্তির সেই বৃষ্টি সেভাবে পায়নি। বরং ক্ষণিকের বৃষ্টি গরম আরও বাড়িয়ে দিয়েছে। তাই এখন বর্ষার অপেক্ষাতেই দিন গুণছেন বঙ্গবাসী।

[শুধু পর্দায় নয় পর্দার বাইরেও তিনি ওয়ান্ডার উওম্যান, জানেন কেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে