২  ভাদ্র  ১৪২৯  বুধবার ১৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: লাফিয়ে বাড়ছে সংক্রমণ, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ৯৫০ পার

Published by: Tiyasha Sarkar |    Posted: June 28, 2022 6:15 pm|    Updated: June 28, 2022 7:32 pm

More 954 people tested COVID-19 positive in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকদিন ধরেই ঊর্ধ্বমুখী রাজ্যের কোভিড (COVID-19) গ্রাফ। লাফিয়ে বাড়ছে সংক্রমণ। গতকালও সংক্রমিত হয়েছিলেন ৫৫১ জন। তবে গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় তা বেড়ে প্রায় দ্বিগুণ হল। একদিনে রাজ্যে সংক্রমিত হয়েছেন ৯৫৪ জন। যা স্বাভাবিকভাবেই ঘুম উড়িয়েছে রাজ্যবাসীর।  এদিকে সংক্রমণ বাড়ায় কেন্দ্রের তরফে সমস্ত রাজ্যগুলিকে নমুনা পরীক্ষায় জোর দেওয়ার কথা বলা হয়েছে।  

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিতদের মধ্যে ৩৮৮ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন সেখানকার ২৬০ জন। দক্ষিণ ২৪ পরগনায় একদিনে সংক্রমিত ৬৬ জন।

[আরও পড়ুন: ইন্দো-বাংলাদেশ বন্ধুত্ব অটুট রাখতে নয়া উদ্যোগ, দু’দেশের মধ্যে হল ভলিবল টুর্নামেন্ট]

গত ২৪ ঘণ্টায় আলিপুরদুয়ার, দক্ষিণ দিনাজপুর ও কালিম্পং ছাড়া রাজ্যের সমস্ত জেলা থেকেই সংক্রমিতের হদিশ মিলেছে। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ২৬, ৪৭৭। পজিটিভিটি রেট ৯.৯২ শতাংশ। বর্তমানে অ্যাকটিভ কেস ৪৭৫৯। হাসপাতাবে ভরতি রয়েছেন ১৯৪ জন।  তবে একদিনে করোনা প্রাণ কাড়েনি। ফলে মোট মৃতের সংখ্যা ২১৬। মৃত্যু হার ১.০৫ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২৭৫ জন। ফলে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ২০,০০,৫০২। সুস্থতার হার ৯৮.৭২ শতাংশ। করোনা আক্রান্তের সংখ্যা বাড়তেই টিকাকরণ ও নমুনা পরীক্ষায় জোর দিচ্ছে রাজ্যে। গত ২৪ ঘণ্টায়  নমুনা পরীক্ষা করা হয়েছে ৯,৬২০ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ২৫, ৫৩৪, ২২০ জনের। গত ২৪ ঘণ্টায় টিকা নিয়েছেন ১, ০১, ২১৭। এখনও  পর্যন্ত  প্রিকশন ডোজ নিয়েছেন ৩৬, ১৭, ৩০৭ জন। নতুন করে করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ায় আমজনতাকে সতর্ক করছে প্রশাসন। মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে বলে খবর। 

[আরও পড়ুন: শৌচাগারের চেম্বারে ঢুকে টাকা উদ্ধারের চেষ্টাই কাল, কেরলে বিষাক্ত গ্যাসে মৃত্যু বাংলার ২ ভাইয়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে