BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে থাবা চওড়া হচ্ছে ব্ল্যাক ফাঙ্গাসের, কলকাতা ও শিলিগুড়িতে আরও সংক্রমিতের হদিশ

Published by: Sucheta Sengupta |    Posted: May 23, 2021 4:32 pm|    Updated: May 23, 2021 5:23 pm

More black fungus case detected in West Bengal, worsening the situation

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: করোনা মহামারীর পাশাপাশি রাজ্যে বাড়ছে কালো ছত্রাকের আক্রমণ। এবার শিলিগুড়িতে ব্ল্যাক ফাঙ্গাসে (Black fungus) আক্রান্ত হওয়ার উপসর্গ দেখা গেল এক মহিলার শরীরে। তিনি উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। যদিও চিকিৎসকদের দাবি, তাঁর শরীরে এই নতুন রোগের সবরকম উপসর্গ থাকলেও, পরীক্ষার ফলাফল দেখে নিশ্চিত হওয়া যাবে যে তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত কি না। সতর্কতার সঙ্গে রাজ্য স্বাস্থ্যদপ্তরের গাইডলাইন মেনে তাঁর চিকিৎসা চলছে। অন্যদিকে, শহর কলকাতায় আরও ৩ জনের শরীরে কালো ছত্রাক হানা দিয়েছে বলে খবর মিলেছে।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়ির (Siliguri) প্রধাননগরের বাসিন্দা বছর আটচল্লিশের এই মহিলা ভরতি হয়েছিলেন হাসপাতালে। করোনামুক্ত হওয়ার পর তিনি বাড়িও ফিরে যান। তবে ফেরার ২ দিন পর থেকে নতুন উপসর্গ দেখা দেয় তাঁর শরীরে। মুখে কালো ছোপ, নাক-চোখ ফুলে যাওয়ার মতো একাধিক সমস্যা হতে থাকে। তাঁকে ফের নিয়ে আসা হয় উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে (North Bengal Medical College)। প্রাথমিক পরীক্ষার পর চিকিৎসকদের ধারণা, করোনামুক্তির পর তাঁর শরীরে কালো ছত্রাক থাবা বসিয়েছে। তবে পরীক্ষা করতে পাঠানো হয়েছে। রিপোর্ট হাতে না আসা পর্যন্ত এটি ব্ল্যাক ফাঙ্গাস কেস কি না, তা নিয়ে সম্পূর্ণ নিশ্চিত হতে পারছেন না চিকিৎসকরা।

[আরও পড়ুন: এবার দলে ফিরতে চেয়ে তৃণমূল নেত্রীকে চিঠি উত্তর দিনাজপুরের প্রাক্তন জেলা সভাপতির]

এদিকে, শহরে আরও তিনজনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাস থাবা বসিয়েছে বলে খবর। ৬২বছরের এক বৃদ্ধ করোনা আক্রান্ত হয়ে ভরতি ছিলেন মধ্য কলকাতার (Kolkata) এক নামী হাসপাতালে। সেখান থেকে ছাড়া পেয়ে বাড়ি ফেরার পর আবার অসুস্থ হন। হাসপাতাল সূত্রে খবর, করোনার কবল থেকে সেরে ওঠার পর তিনি ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া আরও ২ জন একই উপসর্গ নিয়ে ভরতি আলিপুর কমান্ড হাসপাতালে। 

[আরও পড়ুন: যশ আতঙ্কে কাঁটা উপকূলের দুই জেলা, সতর্কতায় বিশেষ উদ্যোগ তৃণমূল বিধায়কের]

রবিবার সকালে রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা ডাক্তার অজয় চক্রবর্তী ব্ল্যাক ফাঙ্গাস নিয়ে পরিসংখ্যান দিতে গিয়ে জানান, রাজ্যে মোট ৭ জন ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত। তবে দুপুর গড়াতেই সেই সংখ্যা নিশ্চিতভাবে বেড়ে গিয়েছে। ইতিমধ্যেই কালো ছত্রাকের হানায় কলকাতায় প্রাণ গিয়েছে এক মহিলার। বাঁকুড়ায় ৩ জন আক্রান্ত হয়ে ভরতি হয়েছেন বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে। এবার কলকাতা ও শিলিগুড়িতেও আরও সংক্রমণের খবরে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের মনে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement