৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ছুঁইছুঁই, চিন্তা বাড়াচ্ছে কলকাতার গ্রাফ

Published by: Paramita Paul |    Posted: July 24, 2020 8:39 pm|    Updated: July 24, 2020 8:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাফিয়ে বাড়ছে করোনা (Corona Positive) আক্রান্তের সংখ্যা। গত কয়েকদিন ধরেই বাংলায় দৈনিক গড়ে দু’হাজার জন সংক্রমিত হচ্ছেন। শুক্রবারও তার ব্যতিক্রম হল না। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছেন ২,২১৬ জন। যা বৃহস্পতিবারের চেয়ে কিছুটা কম। উল্লেখযোগ্য, বৃহস্পতিবার গোটা রাজ্যে সম্পূর্ণ লকডাউন ছিল। একই সময় মৃত্যু হয়েছে ৩৫ জনের। তবে সুস্থতার হার সামান্য কমে দাঁড়িয়েছে ৬২.১২ শতাংশ। 

এদিনও কলকাতায় (Kolkata) সংক্রমিতের সংখ্যা সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় শহরে করোনা আক্রান্ত হয়েছেন ৬৯৯ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। যা রাজ্যের মধ্যে সর্বাধিক। কিছুতেই এই সংক্রমণ বাগে আনা যাচ্ছে না যা বিশেষজ্ঞদের চিন্তা বাড়াচ্ছে। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগণা। সেখানে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫৬৭ জন।সেখানে  মৃত্যু হয়েছে ছ’জনের। আবার উত্তরবঙ্গে চিন্তা বাড়াচ্ছে দার্জিলিং। সেখানে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ৮৯ জন। তবে এমন পরিস্থিতিতেও আশা জাগাচ্ছে সুস্থতার হার। 

[আরও পড়ুন : বাজারে রোজ চড়ছে আলুর দাম, এক সপ্তাহের মধ্যে নিয়ন্ত্রণে আনার কড়া নির্দেশ নবান্নের]

শুক্রবার রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩,৯৭৩ জন। তবে তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৩৩,৫২৯ জন। এদের মধ্যে ১,৮৭৩ জন সুস্থ হয়েছেন গত ২৪ ঘণ্টায়। সবমিলিয়ে রাজ্যে সুস্থতার হার ৬০ শতাংশের উপরেই রয়েছে।  তবে রাজ্যে করোনায় মৃতের সংখ্যাও বাড়ছে। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১২৯০ জনের। প্রসঙ্গত, সংক্রমণের শৃঙ্খল ভাঙতে সপ্তাহে দুদিন লকডাউনের পথে হেঁটেছে রাজ্য প্রশাসন। তার সুফল বুঝতে আরও কয়েকদিন লেগে যাবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। 

[আরও পড়ুন : মানসিক ভারসাম্যহীন মহিলাকে ঘরে আটকে ‘ধর্ষণ’, অভিযুক্তকে গণপিটুনি উত্তেজিত জনতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement