২৩ বৈশাখ  ১৪২৮  শুক্রবার ৭ মে ২০২১ 

READ IN APP

Advertisement

Bengal Polls: 'ম্যায় হুঁ না', বর্ধমানের সভা থেকে শাহরুখের সিনেমার সংলাপে মমতাকে বিঁধলেন মোদি

Published by: Sucheta Sengupta |    Posted: April 12, 2021 1:02 pm|    Updated: April 12, 2021 2:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রসিকতা মাঝেমধ্যেই করে থাকেন। বঙ্গের নির্বাচনী আবহে তাঁর ‘দিদি, ও দিদি’ সংলাপ বিখ্যাত হয়ে গিয়েছে ইতিমধ্যে। সোমবার বঙ্গে ভোটপ্রচারে এসে আবার নতুন সংলাপ শোনালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মমতা বন্দ্যোপাধ্যায়কে বিঁধতে শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘ম্যায় হুঁ না’র সংলাপ আওড়ে তাঁর মন্তব্য, ”দিদি, এত রাগ কেন? রাগ করতে হয় তো আমার উপর করুন। ম্যায় হুঁ না।” এই বক্তব্যের পরই বর্ধমানের তালিত ময়দানে উপস্থিত জনতা করতালিতে ফেটে পড়েন। এমন নাটকীয়ভাবে হিন্দি ছবির সংলাপ ব্যবহার করে ভোটযুদ্ধে নামতে প্রধানমন্ত্রীকে খুব কমই দেখা গিয়েছে। সোমবার বর্ধমানের সভায় তেমনই এক বিরল ঘটনার সাক্ষী রইলেন বঙ্গবাসী।

নরেন্দ্র মোদি, অমিত শাহ বনাম মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। একুশে বঙ্গ বিধানসভার যুদ্ধে কার্যত যুযুধান পক্ষ এঁরাই। এ পক্ষ সুর যত চড়ায়, ততই ও পক্ষের আক্রমণের তীব্রতাও বাড়ে। মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাষণ রীতিকে কটাক্ষ করে বিজেপির কেন্দ্রীয় নেতাদের বলতে শোনা গিয়েছে, ”দিদি, এত রাগ কেন?” এমনকী কলকাতার রাস্তায় রাস্তায় এই সংক্রান্ত কার্টুন, হোর্ডিং চোখে পড়েছে। সোমবার বর্ধমানের (Burdwan) সভা থেকে সেই ‘রাগ’কেই ফের আক্রমণ করলেন নরেন্দ্র মোদি। আর তাতেই দিদিকে উদ্দেশ্য করে মোদির বক্তব্য, রাগ করতে হলে মোদির উপরেই করুন মমতা। সঙ্গে জুড়লেন ‘বাদশাহ’র সংলাপ – ‘ম্যায় হুঁ না’।

[আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা, ভয়ে কোলের সন্তান নিয়ে বাপের বাড়ি গেলেন সোনারপুর উত্তরের বধূ]

শুধু রুপোলি পর্দার নায়কের অনুকরণই নয়, এদিন সভার শুরুতে বর্ধমানের বিখ্যাত মিহিদানার প্রসঙ্গ আনেন নরেন্দ্র মোদি। বাংলার এই মিষ্টান্ন পদের খ্যাতির কথা উল্লেখ করে বললেন, ”বর্ধমানের মিহিদানা বিখ্যাত। তার জন্যই বর্ধমানের মানুষ এত মিষ্টি। কিন্তু দিদি, আপনার কি মিহিদানা পছন্দ হচ্ছে না? এত তিক্ততা কেন?” এভাবেই নির্বাচনী প্রচারে এসে মমতা-মিষ্টত্ব-মিহিদানাকে এক পংক্তিতে বসিয়ে দিলেন মোদি। আর দীর্ঘ ভাষণের প্রায় পরতে পরতে বোঝালেন, বরাবর রাজনীতির ময়দানে, কর্কশ বাস্তবের সঙ্গে লড়াই করতে করতেও রসবোধ কমেনি এতটুকুও।

[আরও পড়ুন: ‘বেশি খেলতে যেও না, শীতলকুচির খেলা খেলে দেব’, দিলীপের পর বিতর্কে সায়ন্তন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement