১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দিল্লির লড়াইয়ে তৃণমূলের নতুন মুখ কারা? দেখে নিন একঝলকে

Published by: Sucheta Sengupta |    Posted: March 12, 2019 6:46 pm|    Updated: April 17, 2019 2:44 pm

New faces of TMC for Loksabha fight

সংবাদ  প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির লড়াইয়ে তৃণমূলের সাজানো ছকে এবার বেশ কয়েকজন নতুন মুখ। তাঁদের মধ্যে বেশিরভাগের বিধায়ক হিসেবে কাজের অভিজ্ঞতা রয়েছে। কেউ আবার একেবারেই আনকোরা। তাঁদের উপরেও ভরসা রেখে দলের টিকিট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর অন্যদের রাজ্যস্তর থেকে আরও একধাপ এগিয়ে একেবারে লোকসভায় পাঠানোর পদক্ষেপ নিলেন তৃণমূল সুপ্রিমো। এছাড়া দলবদলের খেলাতেও সাংসদ পদের জন্য সুযোগ পেয়ে গেলেন বেশ কয়েকজন।

একেবারে নতুন মুখ ঝাড়গ্রামের বীরবাহা সোরেন, রানাঘাটের রূপালি বিশ্বাস। প্রথমজন একজন স্কুলশিক্ষিকা। ওই কেন্দ্রের সাংসদ উমা সোরেন সংগঠনের কাজ করতে চেয়ে সংসদীয় রাজনীতি থেকে অব্যাহতি চেয়েছেন। তাঁর আবেদন মেনেই এবার মমতা বন্দ্যোপাধ্যায় বেছে নিলেন নতুন প্রার্থী বীরবাহা সোরেনকে। যিনি স্কুল শিক্ষিকা। অর্থাৎ জনসংযোগের জায়গাটা বেশ ভালই। সেই সুযোগ কাজে লাগিয়েই এবার তাঁকে লোকসভার লড়াইয়ে রেখেছেন দলনেত্রী।

পুরনো সেনাপতিতেই ভরসা, দলের প্রয়োজনে সহযোদ্ধাদেরই এগিয়ে দিলেন মমতা

সদ্যই খুন হয়েছেন কৃষ্ণগঞ্জের তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। তাঁর স্ত্রী রূপালিকে তৃণমূলের প্রার্থী করা হল। তিনি লড়বেন রানাঘাট লোকসভা কেন্দ্র থেকে। রূপালির জয় নিয়ে প্রায় নিশ্চিত স্থানীয় তৃণমূল নেতৃত্ব। নদিয়া জেলার আরেক কেন্দ্র কৃষ্ণনগর থেকে লোকসভার জন্য লড়ছেন স্থানীয় বিধায়ক মহুয়া মৈত্র। তাঁর নাম ঘোষণা হওয়ামাত্রই তিনি প্রতিক্রিয়া দিয়েছেন। সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়েছেন, যেভাবে বিধায়ক হিসেবে তিনি মাটি আঁকড়ে কাজ করেন, সেভাবেই জাতীয় স্তরেও করবেন। সাফল্য নিয়ে অনেকটাই আত্মবিশ্বাসী তৃণমূলের অন্যতম উজ্জ্বল মুখ মহুয়া মৈত্র। এবার তৃণমূলের মহিলা প্রার্থীদের আরও সুযোগ করে দিতে ৪১শতাংশ আসন সংরক্ষণ করে দেওয়া হয়েছে। তাতে জায়গা পেয়েছেন আরও বেশ কয়েকজন মহিলা। কংগ্রেস থেকে তৃণমূলে যাওয়া মৌসম নূর আগের মতোই লড়বেন উত্তর মালদা কেন্দ্র থেকে। এবার শুধু তাঁর প্রতীক বদল হয়েছে। এছাড়া কংগ্রেস থেকে দলবদলের পর বোলপুর কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়ছেন অসিত মাল। ফরওয়ার্ড ব্লক থেকে তৃণমূল শিবিরে পা রাখা পরেশ অধিকারী কোচবিহার থেকে লড়ছেন।

তৃণমূলের প্রার্থীতালিকায় ফের চমক, যাদবপুরে মিমি এবং বসিরহাটে লড়বেন নুসরত

নতুন করে লোকসভায় লড়বেন কলকাতা পুরসভার চেয়ারপার্সন মালা রায়। তিনি দক্ষিণ কলকাতা থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাঁকুড়া থেকে লোকসভার প্রার্থী রাজ্যের মন্ত্রী তথা তৃণমূলের বর্ষীয়ান নেতা সুব্রত মুখোপাধ্যায়। তৃণমূলের প্রার্থীতালিকা দেখে বিরোধীদের কটাক্ষ, আসলে বিন্যাস আর সমবায় করেই লোকসভার লড়াই করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে