BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনলাইন পোর্টাল বা Corona Vaccine সংক্রান্ত অ্যাপ ছাড়া টিকা নয়, কড়া নির্দেশ স্বাস্থ্যদপ্তরের

Published by: Sulaya Singha |    Posted: June 26, 2021 8:59 am|    Updated: June 26, 2021 8:59 am

No app, no corona vaccine, says new directive from West Bengal govt | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

মলয় কুণ্ডু: করোনা টিকাকরণের (Corona Vaccination) ক্ষেত্রে অনলাইন পোর্টাল এবং কোভিড ভ্যাকসিন সংক্রান্ত অ্যাপ ছাড়া কোনওভাবেই যেন ভ্যাকসিন দেওয়া না হয়। কসবায় ভুয়ো করোনা টিকা দেওয়ার ঘটনা সামনে আসার পর এমনই নির্দেশ দিল রাজ্যের স্বাস্থ্যদপ্তর (State Health Department)। এ বিষয়ে সতর্কা থাকার নির্দেশ দেওয়ার পাশাপাশি টিকাকরণে আরও জোর দেওয়ার কথাও বলা হয়েছে।

আইএএস অফিসার সেজে কসবা-সহ (Kasba Fake Vaccination) শহরের একাধিক জায়গায় ভুয়ো টিকাকরণ করিয়েছিলেন দেবাঞ্জন দেব। যা নিয়ে চরমে পৌঁছেছে রাজনৈতিক তরজা। শাসকদলকে একহাত নিচ্ছে বিরোধী শিবির। আর সেই কারণেই ভ্যাকসিন দেওয়ার বিষয়ে আরও আঁটসাট বন্দোবস্ত করছে স্বাস্থ্যদপ্তর। সেই কারণেই এই নয়া নির্দেশ বলে খবর। এদিকে, রাজ্যে করোনা সংক্রমণ কমলেও যে সমস্ত এলাকায় করোনা আক্রান্ত রোগী মিলছে, সেখানে কড়াভাবে কনটেনমেন্ট জোন বা মাইক্রো কনটেনমেন্ট জোন করার নির্দেশ দিল প্রশাসন।

[আরও পড়ুন: বেহালা থেকে আরামবাগ যেতে অ্যাপ ক্যাবে ভাড়া উঠল ২৪০০০ টাকা! তাজ্জব যাত্রী থেকে চালক]

শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা বৈঠক করেন মুখ্যসচিব এইচ কে দ্বিবেদী। ছিলেন রাজ্যের স্বাস্থ্যদপ্তরের শীর্ষ আধিকারিকরাও। বর্তমান পরিস্থিত নিয়ে জেলাশাসকদের সঙ্গে কথা বলেন মুখ্যসচিব। নবান্নের তরফে কনটেনমেন্ট বা মাইক্রো কনটেনমেন্ট জোনের উপর বিশেষ গুরুত্ব দিতে বলা হয়েছে। যাতে কোনওভাবেই ফের করোনা (Corona Virus) মাথাচাড়া দিতে না পারে। একইসঙ্গে টিকাকরণ কর্মসূচি আরও ব্যাপকভাবে করার নির্দেশও দেওয়া হয়েছে। বিশেষ করে সুপার স্প্রেডারদের টিকাকরণ নিশ্চিত করার কথাও বলা হয়েছে। কলকাতা পুরসভা এলাকায় বিশেষ গুরুত্ব দিতে বলা হয়েছে বস্‌তি এলাকাগুলিতে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) আগেই ঘোষণা করেছেন, ১২ বছর পর্যন্ত শিশুদের মায়ের টিকাকরণ অগ্রাধিকারের ভিত্তিতে করা হবে। কারণ তৃতীয় করোনার ঢেউ আসার আশঙ্কা রয়েছে বলে মনে করছেন বহু বিশেষজ্ঞ এবং চিকিৎসকরা। তাই শিশুদের সুরক্ষিত রাখতে মায়েদের আগে টিকা দেওয়ার প্রয়োজনীয়তা রয়েছে। সেই কাজও দ্রুত সেরে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ভুয়ো কল সেন্টার চক্র ফাঁস, কলকাতায় বসেই আমেরিকার বাসিন্দাদের ডলার হাতিয়ে গ্রেপ্তার ৪]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে