BREAKING NEWS

৩০ আশ্বিন  ১৪২৮  রবিবার ১৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিজেপিতে ভারতী ঘোষ? যোগ দিতে চেয়ে মুকুলকে চিঠি

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 31, 2017 4:10 am|    Updated: December 31, 2017 4:43 am

Now, Bharati Ghosh wants to join BJP

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাজ্য পুলিশে চাকরি থেকে ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন। কিন্তু, এরপর?  পশ্চিম মেদিনীপুরের সদ্য প্রাক্তন পুলিশ সুপার ভারতী ঘোষকে কৌতুহল ছিল রাজনৈতিক মহলে। সূত্রের খবর, বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। গেরুয়াশিবিরে যোগ দিতে ইতিমধ্যেই বিজেপির রাজ্য নেতৃত্বকে চিঠি দিয়েছেন ভারতী ঘোষ। চিঠি পাঠিয়েছেন মুকুল রায়কেও।

[বদলি হতেই চাকরিতে ইস্তফা দিলেন ভারতী ঘোষ]

টানা ছয় বছর পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ছিলেন ভারতী ঘোষ। একসময়ে ঝাড়গ্রামে পুলিশ জেলার অতিরিক্ত দায়িত্বও সামলেছেন তিনি। কিন্তু, দীর্ঘদিন ধরেই এই মহিলা আইপিএস অফিসারের বিরুদ্ধে একের পর এক অভিযোগ উঠছিল নানা মহলে। বদলি হওয়ার পরেও জেলা পুলিশে নানা সিদ্ধান্ত নেওয়ায় ভারতী ঘোষের উপর রীতিমতো অসন্তুষ্ট হন রাজ্য পুলিশের শীর্ষকর্তারা। শেষপর্যন্ত তাঁকে বদলি করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। ২৫ ডিসেম্বর এই দুঁদে পুলিশ কর্তাকে বারাকপুর পুলিশ ব্যাটালিয়নে অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ণ পদে বদলির সিদ্ধান্ত জানিয়েও দেয় নবান্ন। কিন্তু, বদলি হওয়ার পরের দিনই রীতি ভেঙে চারজন অফিসার ও ৮৬ জন কনস্টেবলকে বদলি করে দেন ভারতী ঘোষ। অভিযোগ, ওই পুলিশকর্মী নাকি তাঁর স্নেহভাজন ছিলেন। অন্যদিকে, কোনও কোনও মহল থেকে আবার অভিযোগ ওঠে, মুকুল রায়ের ঘনিষ্ঠ হওয়ার কারণে ভারতী ঘোষের ডানা ছাঁটল রাজ্য সরকার। তাৎপর্যপূর্ণভাবে, বদলি হওয়ার দু’দিন পরেই গত বৃহস্পতিবার রাজ্য পুলিশের ডিজি সুরজিৎ করপুরকায়স্থের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়ে দেন ভারতী ঘোষ। সূত্রে খবর, এই মহিলা আইপিএস অফিসারের ইস্তফাপত্র গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য।

[সরকারি কর্মীদের জন্য সুখবর, নতুন বছরের শুরুতেই বাড়বে বেতন]

কিন্তু, রাজ্য পুলিশ থেকে ইস্তফা দেওয়ার পর কী করবেন?  তা নিয়ে কৌতুহল বাড়ছিল। কোনও কোনও মহল থেকে বলা হচ্ছিল, মুকুল রায় যখন তৃণমূল কংগ্রেসে ছিলেন, তখন তাঁর ঘনিষ্ঠ ছিলেন ভারতী ঘোষ। তাই মুকুলের পথে হেঁটেই সম্ভবত বিজেপি যোগ দেবেন ভারতী। আর সেই অনুমান যে ভুল ছিল না, তারই প্রমাণ মিলল। সূত্রের খবর, দলের যোগ দিতে চেয়ে বিজেপির রাজ্য নেতৃত্ব চিঠি পাঠিয়েছেন পশ্চিম মেদিনীপুরের সদ্য প্রাক্তন এই পুলিশ সুপার। পাশাপাশি মুকুল রায়কেও চিঠি পাঠিয়েছেন ভারতী। রাজনৈতিক মহলের একাংশের ব্যাখ্যা রাজ্য নেতৃত্বর পাশাপাশি মুকুলকে আলাদা চিঠি দিয়ে তার আনুগত্যও বুঝিয়ে দিলেন ভারতী। কারণ মুকুল রায় বিজেপিতে এলেও এখনও সেভাবে কোনও পদ পাননি।

[ফের মোদির রাজ্যে আক্রান্ত বাঙালি শ্রমিক, পালিয়ে এসে রক্ষা]

এখন ভারতী ঘোষকে বিজেপি দলে নেয় কি না, তা তো সময় বলবে। তবে ঘটনায় আরও একটি বিষয় প্রকাশ্যে এসেছে। অনেকেই  প্রশ্ন তুলছেন, তৃণমূল থাকাকালীন কি প্রশাসনে একটি সমান্তরাল সংগঠন চালাতেন মুকুল?  সেই সংগঠনেরই কি অংশ ছিলেন ভারতী ঘোষের মতো পুলিশকর্তারা? তাই বদলি হতেই একেবারে চাকরি ছে়ড়ে বিজেপির দিকে পা বাড়ালেন ভারতী ঘোষ? আগামী কয়েক দিন এর উত্তর খুঁজতে চলছে বঙ্গ রাজনীতি।

[মায়ের পরকীয়া দেখে ফেলাতেই খুন চতুর্থ শ্রেণির পড়ুয়া?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement