BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

এবার এক ফোনেই মিলবে পরিষেবা, কোভিড রোগীদের পাশে টোটো চালকরা

Published by: Sayani Sen |    Posted: May 22, 2021 8:51 am|    Updated: May 22, 2021 8:51 am

Now covid patient can use toto to go to hospital ।Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: কোভিড (Covid 19) যুদ্ধে এবার টোটো চালকরা। বালি বিধানসভা এলাকায় এবার কুড়িটি টোটো ঘুরবে যাত্রীর সন্ধানে নয়। কোভিড রোগী ও তাঁদের পরিজনদের সহযোগিতা করবে ওই টোটোগুলি। বিপদে অ্যম্বুল্যান্স না মিললে টোটোয় চড়ে পৌঁছনো যাবে হাসপাতালে। ফোন করতে হবে ৯৩৩৯৯৭৩৯৭০ নম্বরে। ব্যস সঙ্গে সঙ্গেই হাজির হয়ে যাবে টোটো। সম্পূর্ণ বিনা ভাড়ায় রোগীকে পৌঁছে দেবে নির্দিষ্ট হাসপাতালে।

শুধু রোগী নয়, কোভিড আক্রান্তের পরিজনরাও একই রকমের সাহায্য পাবে টোটোর দ্বারা। বাজার, ওষুধ, অক্সিজেন, খাবার আনতে যেখানেই প্রয়োজন যেতে পারবেন ওই টোটোতে। দিতে হবে না ভাড়া। শুক্রবার পরিষেবা চালুর পরই বেলুড় কাবুলি কুঠি এলাকায় কোভিড আক্রান্ত ব্যাক্তি অনিন্দ্য সাহা একাই থাকেন। তাঁর ডাকে সাড়া দিয়ে বিনা পয়সায় খাবার পৌঁছে দেন এক টোটোচালক।

[আরও পড়ুন: কড়া বিধিনিষেধের মধ্যে এবার স্টাফ স্পেশ্যাল ট্রেনে চড়লেই গ্রেপ্তার, জানাল রেল]

তৃণমূল যুব কংগ্রেসের পক্ষ  থেকে উদ্যোগী কৈলাস মিশ্র বলেন, “বালি (Bally) বিধানসভা এলাকায় কোভিড রোগী ও তাদের পরিবারেরর জন্য পরিবহণের একটা বড় সমস্যা দেখা দিয়েছে। এই প্রেক্ষিতে কুড়িটি টোটো ভাড়া নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই টোটো পরিষেবা চালু থাকবে। রোগী বহনের সময় টোটো চালকরা পিপিই কিট পরে সব রকমের ব্যবস্থা নিয়ে ঘেরা টোটোয় পরিষেবা দেবেন। আত্মীয়দের পরিষেবা দেবেন কোভিড বিধি মেনেই।”
শুধু বালিই নয়। অতিমারীর সময়ে একইরকম টোটো পরিষেবা চালু হয়েছে মেদিনীপুরেও। শুক্রবার সেই পরিষোর উদ্বোধন করেন বিধায়ক জুন মালিয়া। বটতলা চকে আয়োজিত ওই অনুষ্ঠানে বিধায়ক ছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূল সভাপতি বিশ্বনাথ পাণ্ডব, ই-রিক্সা ইউনিয়নের সভাপতি বুদ্ধ মহাপাত্র-সহ আরও অনেকে।

[আরও পড়ুন: রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ১৪ হাজার পার, লাগামছাড়া উঃ ২৪ পরগনার দৈনিক সংক্রমণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement