১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মিড-ডে মিলের গরম খিচুড়ি হাত ফসকে পায়ে, দগ্ধ তিন শিশু-সহ ৫

Published by: Tiyasha Sarkar |    Posted: August 28, 2019 5:23 pm|    Updated: August 28, 2019 5:23 pm

One child injured in ICDS centre in at s 24 pargana

দেবব্রত মণ্ডল, বারুইপুর: অঙ্গনওয়াড়ি কেন্দ্রে গরম খিচুড়ি গায়ে পড়ে দগ্ধ ৩ শিশু-সহ পাঁচজন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের কালিকাতলা গ্রাম পঞ্চায়েতের ৭৬ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে। আহতদের মধ্যে ৩ জন পড়ুয়া। দগ্ধ অবস্থায় অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকেই তাদের নিয়ে যাওয়া হয়েছিল স্বাস্থ্যকেন্দ্রে। তবে বর্তমানে বাড়িতেই রয়েছে শিশুরা।

[আরও পড়ুন: জলদস্যুর হাত থেকে বাঁচতে মাঝসমুদ্রে ঝাঁপ, সাঁতার কেটে মৃত্যুঞ্জয়ী মৎস্যজীবী]

অন্যান্যদিনের মতোই এদিনও নির্দিষ্ট সময়েই দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের কালিকাতলা গ্রাম পঞ্চায়েতের ৭৬ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে হাজির হয় খুদেরা। শ্রেণিকক্ষের পাশেই তাদের জন্য চলছিল রান্না। জানা গিয়েছে, রান্না শেষ হতেই ওই অঙ্গনওয়াড়ির রাঁধুনি কৃষ্ণা মণ্ডল উনুন থেকে গরম খিচুড়ি নামাচ্ছিলেন। সেই সময় হাত ফসকে কৃষ্ণাদেবীর হাত থেকে উলটে পড়ে যায় গরম খিচুড়ির কড়াইটি। খিচুরি ছিটকে গিয়ে পড়ে ৩ পড়ুয়া ও কৃষ্ণাদেবীর গায়ে। পাশেই এক খুদের অভিভাবক দাঁড়িয়ে ছিলেন, তাঁর গায়েও পড়ে খিচুড়ি। পুড়ে যায় ৫ জনের শরীরের বিভিন্ন অংশ। বিশেষ করে শিশুদের পা বেশি ক্ষতিগ্রস্থ হয়। তড়িঘড়ি তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়েছে।

এপ্রসঙ্গে ক্যানিং ২ নম্বর ব্লকের বিডিও প্রণব মণ্ডল বলেন, “কালিকাতলা গ্রামের একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে কয়েকজনের গায়ে গরম খিচুরি গায়ে পড়ে গিয়েছে বলে শুনেছি। পুরো বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।” স্কুলের তরফে জানানো হয়েছে, দগ্ধদের চিকিৎসা করা হয়েছে। বর্তমানে সকলেই আগের থেকে ভাল রয়েছে। ভবিষ্যতে আরও সাবধানতার সঙ্গে যাতে কাজ করা হয়, সেদিকেও নজর দেওয়া হবে। আহতদের পরিবার সূত্রে জানা গিয়েছে, মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে শিশুদের পা। হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর তাদের বাড়িতেই রাখা হয়েছে। আপাতত সেখানেই চিকিৎসা চলবে তাদের।  

[আরও পড়ুন:বেলেঘাটার মণ্ডপে যাবে ১০ ফুটের ডোকরার দুর্গা, ব্যস্ততা তুঙ্গে আউশগ্রামের শিল্পীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে