Advertisement
Advertisement
Asansol

পুরনো বাড়ির চাঙড় ভেঙে মৃত্যু শ্রমিকের, আসানসোলে জনরোষ, ভাঙচুর তৃণমূল কার্যালয়েও

ঠিকাদারের হয়ে পক্ষপাতিত্বের অভিযোগ স্থানীয় কাউন্সিলরের বিরুদ্ধে।

One labour died after house collapsed in Asansol, agitated people stage protest | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:July 3, 2023 11:33 am
  • Updated:July 3, 2023 12:31 pm

শেখর চন্দ্র, আসানসোল: পরিত্যক্ত জরাজীর্ণ বাড়ি ভাঙতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু (Death) হল ঠিকা শ্রমিকের। ঘটনা ঘিরে ধুন্ধুমার আসানসোল (Asansol) দক্ষিণের ডামরা এলাকায়। ভাঙচুর করা হয় তৃণমূলের কার্যালয়েও। অভিযোগ, স্থানীয় তৃণমূল কাউন্সিলর ঠিকাদারের হয়ে পক্ষপাতিত্ব করেছেন। আর সেই রাগ গিয়ে পড়ল পার্টি অফিসের উপর। ঠিকাদারের নাম তাপস যশ। 

সোমবার সকালে আসানসোলের ডামরা এলাকায় পুরনো বাড়ি ভাঙতে (Collapsed) গিয়ে ছাদের চাঙর ভেঙে পড়ে। আর তাতেই চাপা পড়ে ঘটনাস্থলে প্রাণ হারান এক শ্রমিক (Labour)। তাঁর নাম তিলা মুর্মু। এই ঘটনার পর ওই শ্রমিকের মৃতদেহ রেখে বিক্ষোভ দেখান এলাকাবাসী। এরপর উত্তেজিত স্থানীয় তৃণমূল কংগ্রেস (TMC) কার্যালয়ে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। কার্যালয়ের চেয়ার ও অন্যান্য আসবাবপত্র একেবারে ছড়িয়ে ছিটিয়ে পড়ে।

Advertisement

[আরও পড়ুন: মোদির নিরাপত্তায় গলদ! প্রধানমন্ত্রীর বাসভবনের উপর চক্কর কাটল ড্রোন]

এলাকাবাসীদের অভিযোগ, এক ঠিকাদার সংস্থার উদ্যোগে ওই এলাকায় একটি পুরানো জরাজীর্ণ বাড়ির ভাঙার কাজ চলছিল। সেই সময় ওই বাড়ির ছাদের চাঙরে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু হয়। যথাযথ সুরক্ষা না নিয়ে বিপজ্জনক পরিস্থিতিতে কাজ চলছিল বলে অভিযোগ। আরও অভিযোগ, আর দুর্ঘটনায় ঠিকা শ্রমিকের মৃত্যুর পরও ঠিকাদার তাপস যশ উদ্ধারকাজে এগিয়ে না এসে স্থানীয় তৃণমূল কার্যালয়ে আশ্রয় নেন। এতে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। 

Advertisement

[আরও পড়ুন: সিগন্যালিং বিভাগের কর্মীদের গাফিলতিতেই দুর্ঘটনা, করমণ্ডল কাণ্ডের রিপোর্টে জানাল রেল]

স্থানীয় তৃণমূল কাউন্সিলর তরুণ কাউন্সিলর ঠিকাদারের পাশে দাঁড়িয়ে উত্তেজিত জনতার সঙ্গে কথাবার্তা বলেন। আশ্বাস দেন, তিনি সবটা দেখবেন। কিন্তু তাতে ক্ষোভের পারদ বিন্দুমাত্র কমেনি। ক্ষতিপূরণের দাবিতে মৃতদেহ নিয়ে বিক্ষোভ দেখান এলাকার মানুষ। এরপর আসানসোল দক্ষিণ থানায় খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ