BREAKING NEWS

১৫ জ্যৈষ্ঠ  ১৪২৭  শুক্রবার ২৯ মে ২০২০ 

Advertisement

NRC-র নথিতে একাধিক ভুল, দুশ্চিন্তায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত যুবক

Published by: Tiyasha Sarkar |    Posted: September 21, 2019 6:23 pm|    Updated: September 21, 2019 6:45 pm

An Images

নবেন্দু ঘোষ,বসিরহাট: মুর্শিদাবাদ, ময়নাগুড়ির পর এবার উত্তর ২৪ পরগনার মাটিয়া। নাগরিক পঞ্জিতে নাম বাদ পড়ার আতঙ্কে মর্মান্তিক পরিণতি হল আরও একজনের। জানা গিয়েছে, নথি সংশোধনের জন্য স্থানীয় ব্লক অফিস, ভূমিরাজস্ব দপ্তরে ঘুরেও কোনও ফল পাননি তিনি। এরপর শনিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ওই যুবকের। অভিযোগ, এনআরসি নিয়ে চিন্তা করতে করতেই মৃত্যু হয়েছে তাঁর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার মাটিয়া থানা এলাকায়।

[আরও পড়ুন:অস্বাস্থ্যকর পরিবেশেই মিড-ডে মিল পরিবেশন, বেহাল চিত্র কাটোয়ার স্কুলের]

রাজ্যের বিভিন্ন প্রান্তের মতোই রেশন কার্ড ও খাদ্য সুরক্ষা কার্ড ও ভোটার কার্ডে সংশোধনের কাজ চলছে উত্তর ২৪ পরগনার মাটিয়া থানা এলাকায়। কিন্তু ভোটার কার্ডে নাম ভুল ছিল মন্টু মণ্ডল নামে ওই যুবক ও তাঁর স্ত্রীর। সেই নিয়ে আতঙ্কে ভুগছিলেন। শেষ কয়েকদিনে বসিরহাট ২ নম্বর ব্লক অফিস ও চৈতা গ্রাম পঞ্চায়েতে একাধিকবার যোগাযোগ করেন মন্টু। কিন্তু বেশ কয়েকবার গিয়েও কাজ হয়নি। ফলে তিনি আতঙ্কে ভুগতে শুরু করেন যে নিজের ও স্ত্রীর ভোটার কার্ড আর বাচ্চাদের খাদ্য সুরক্ষার কার্ডের ভুল সংশোধন না হলে কী হবে। তবে কি এনআরসি হলে দেশ ছাড়তে হবে তাঁকে? এই নিয়ে সারাক্ষণ চিন্তা ভাবনা করছিলেন মন্টু। শনিবার সকালে স্ত্রীর সঙ্গে এই নিয়েই আলোচনা করছিলেন তিনি। সেই সময় আচমকা অচৈতন্য হয়ে পড়েন তিনি। সঙ্গেসঙ্গে চিকিৎসককে খবর দেওয়া হলে তিনি জানান মৃত্যু হয়েছে ওই ব্যক্তির।

NRC-DEATH-1

পরিবারের অভিযোগ, বাংলায় এনআরসি হলে কী হবে সেই আতঙ্কের জেরেই মৃত্যু হয়েছে ওই ব্যক্তির। প্রসঙ্গত, শুক্রবার হিঞ্জলগঞ্জ এলাকায় এক মহিলার মৃত্যু হয়েছিল একই কারণে। শুধু উত্তর ২৪ পরগনাই নয় রাজ্যের প্রতিটি জেলার বাসিন্দা মূলত সীমান্তবর্তী এলাকার মানুষদের তাড়া করছে এনআরসি আতঙ্ক। তালিকায় নাম না উঠলে কী হবে তা ভেবে ইতিমধ্যেই আত্মঘাতী হয়েছেন রাজ্যের ২ বাসিন্দা। অন্যদিকে, নথি সংশোধনের লাইনে দাঁড়িয়ে মৃত্যু হয়েছে বালুরঘাটের এক বাসিন্দার।

[আরও পড়ুন: দুর্গাপুজোর কারণে উপনির্বাচনে রাজি নয় রাজ্য সরকার, দিন পিছল কমিশন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement