১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

দাসপুরের যুবকের বাবাও করোনা আক্রান্ত, পাঠানো হল বেলেঘাটা আইডি-তে

Published by: Tiyasha Sarkar |    Posted: April 2, 2020 10:17 am|    Updated: April 2, 2020 12:37 pm

An Images

ফাইল ফটো

সম্যক খান, মেদিনীপুর: দাসপুরের করোনা আক্রান্ত যুবকের বাবার শরীরেও মিলল মারণ ভাইরাস। যুবক আক্রান্ত হওয়ার পরের দিন থেকেই মেদিনীপুর মেডিক্যালে ভরতি ছিলেন এই ব্যক্তি। একাধিক উপসর্গও ছিল তাঁর। নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। জেলার মুখ্য স্বাস্থ্য অধিকর্তা (CMOH) গিরিশচন্দ্র বেরা জানিয়েছেন, রিপোর্ট পজিটিভ। বৃহস্পতিবারই বেলেঘাটা আইডি হাসপাতালে পাঠানো হবে তাঁকে।

কয়েকদিন আগেই দাসপুর এক নম্বর ব্লকের নন্দনপুর দুই গ্রাম পঞ্চায়েতের নিজামপুর গ্রামের বাসিন্দা মুম্বই ফেরত এক যুবকের শরীরে মেলে করোনার জীবাণু। এরপরই মেদিনীপুর থেকে তাঁকে পাঠানো হয় কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে। তাঁর পরিবারের ৬ জনকে পাঠানো হয় সরবেড়িয়া বি সি রায় হাই স্কুলে তৈরি ৬০ শয্যার কোয়ারেন্টাইন সেন্টারে। আর গোটা গ্রামটিকে সিল করে দেওয়া হয়। ওই যুবক যে গ্রামের বাসিন্দা সেখানে ঢোকার সবকটি রাস্তাকে সিল করে দেওয়া হয়েছিল। প্রত্যেকটি পরিবারকে হোম কোয়েরেন্টাইনে থাকতে বলা হয়েছিল। কড়া পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল।

Daspur

[আরও পড়ুন:বিদ্যুতের বিলে ৩০ এপ্রিল পর্যন্ত ছাড় দেবে রাজ্য, ঘোষণা শোভনদেব চট্টোপাধ্যায়ের ]

সেই সময় সকলকে কোয়ারেন্টইনে পাঠানো হলেও মেদিনীপুর মেডিক্যালে ভরতি করা হয়েছিল যুবকের বাবাকে। পর্যবেক্ষণে রাখা হয়েছিল তাঁকে। জ্বর-সর্দি সহ একাধিক উপর্সগ থাকায় তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। রিপোর্টের অপেক্ষাতেই ছিলেন চিকিতসকরা। বুধবার গভীর রাতে আসা রিপোর্ট অনুযায়ী করোনা আক্রান্ত ওই ব্যক্তি, জানালেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক। বৃহস্পতিবারই বেলেঘাটা আইডিতে নিয়ে যাওয়া হবে তাঁকে। পাশাপাশি, যুবকের পরিবারের বাকি সদস্য ও পরিজনদের উপর নজর রাখা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন:একসঙ্গে এক সপ্তাহের রেশন! লক্ষ মানুষকে খাবারের প্যাকেট পাঠালেন শুভেন্দু অধিকারী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement