১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভোটের মুখে বিপুল আগ্নেয়াস্ত্র-সহ মুর্শিদাবাদে গ্রেপ্তার বিহারের ১, স্পষ্ট ‘মুঙ্গেরি’ যোগ

Published by: Sucheta Sengupta |    Posted: March 13, 2021 10:07 am|    Updated: March 13, 2021 10:16 am

One person from Munger arrested from Murshidabad with huge arms and ammunitions |SanbadPratidin

শাহজাদ হোসেন, ফরাক্কা: ভোটের আগে ফের মুর্শিদাবাদ (Murshidabad) থেকে উদ্ধার হল প্রচুর আগ্নেয়াস্ত্র (Arms)। বেশিরভাগই মুঙ্গের থেকে আনা হচ্ছিল বলে পুলিশ সূত্রে খবর। রাজ্য পুলিশের এসটিএফ এবং সামশেরগঞ্জ থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে প্রায় ১০ কেজি বিস্ফোরক উদ্ধার করার পাশাপাশি গ্রেপ্তার করেছে একজনকে। ধৃতের নাম টেম্পু মণ্ডল। সে মুঙ্গেরের বাসিন্দা বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকেল নাগাদ গোপন খবর পেয়ে সামশেরগঞ্জ থানার অন্তর্গত চাদপুর ব্রিজের কাছে নাকা চেকিং করছিল পুলিশ। সঙ্গে ছিলেন এসটিএফের (STF) অফিসাররাও। ডাকবাংলো পাকুর রোডের কাছে একজনকে আটক করা হয়।তার কাছ থেকেই উদ্ধার হয় বিপুল আগ্নেয়াস্ত্র। একটি পিস্তল, ১৫০ টি গুলি, দু’প্যাকেট সাদা রঙের বিস্ফোরক পাউডার। পাওয়া গিয়েছে কমলা রঙের গুঁড়ো। সবমিলিয়ে মোট ওজন হবে প্রায় ১০ কেজি। সব বাজেয়াপ্ত করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে টেম্পু মণ্ডল নামে এক ব্যক্তিকে। বিহারের মুঙ্গেরের বাসিন্দা এই টেম্পু। অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে তার বিরুদ্ধে। আগ্নেয়াস্ত্র তৈরির সব সরঞ্জাম মুঙ্গের থেকে আনা হচ্ছিল বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। চলছে তদন্ত। ধৃত টেম্পু শেখকে নিজেদের হেফাজতে নিতে চায় পুলিশ।

[আরও পড়ুন: কয়লা কাণ্ডে প্রথম গ্রেপ্তারি, সিআইডির জালে লালা ঘনিষ্ঠ ব্যবসায়ী]

সামনেই বঙ্গে নির্বাচন (WB Assembly Election)। অন্যান্যবারের তুলনায় এবারের নির্বাচন অনেক বেশি গুরুত্বপূর্ণ এবং লড়াই আরও জমজমাট হতে চলেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতিতে এবার বাড়তি নজর রাখছে নির্বাচন কমিশন। রাজনৈতিকভাবে খানিকটা উত্তপ্ত বঙ্গের ভূমিতে সুষ্ঠু, অবাধ নির্বাচন সম্পন্ন করা কমিশনের কাছে চ্যালেঞ্জ। ইতিমধ্যে রাজ্যে নির্বাচনী আচরণ বিধি লাগু হয়ে গিয়েছে। তা সত্ত্বেও নাশকতার উদ্দেশে নানা জেলায় উদ্ধার হচ্ছে আগ্নেয়াস্ত্র। মুর্শিদাবাদের মতো স্পর্শকাতর এলাকা থেকে মুঙ্গেরের তৈরি অস্ত্রশস্ত্র উদ্ধার হওয়ায় চিন্তা আরও বেড়েছে। ভোটে আগে মুঙ্গের থেকে এ রাজ্যে অস্ত্র পাচারের বিষয়টি নতুন করে মাথাব্যথা তৈরি করেছে নিরাপত্তা নিয়ে।

[আরও পড়ুন: নেই গাড়ি, হাতে নগদ মাত্র ৫ হাজার! জেনে নিন শুভেন্দু অধিকারীর সম্পত্তির পরিমাণ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে